ট্রফির আশায় নেপাল যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার দল। ছবি:সংগৃহীত

কয়েক দিন আগে ভারতের মাটিতে দুর্দান্ত এক ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। দ্বি-পাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ খেললেও কখনো বড় টুর্নামেন্টে অংশ নেওয়া হয়নি এই দলটির। আগামী ১৫ মে নেপালে অনুষ্ঠিত হুইল চেয়ার টি-টোয়েন্টিতে খেলতে যাচ্ছে বাংলাদেশ। এই টুর্নামেন্টে স্বাগতিক নেপালের সঙ্গে অংশগ্রহণ করবে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান।

বাংলাদেশ অধিনায়ক মহসিন বলেন ‘আমরা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই নেপাল যাচ্ছি। আশা করি চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে ফিরতে পারব।’ অধিনায়ক এই আত্মবিশ্বাসের ব্যাখ্যা দিলেন এভাবে, ‘ভারতের সঙ্গে আমাদের জয়ের অভিজ্ঞতা আছে। নেপালের বিপক্ষে হেরেছিলাম দ্রুতগতির হুইলচেয়ারের অভাবে। এখন আমাদের হুইল চেয়ার দ্রুতগতির। নেপালকে হারাতে পারব আশা করি। পাকিস্তানের চেয়ে আমরা এগিয়ে।’ এর আগে ১৫টি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে বাংলাদেশ আটটি ম্যাচে জিতেছে।

বাংলাদেশ দল: মো. মহসিন (অধিনায়ক), নূর নাহিয়ান (সহ-অধিনায়ক), মো. মিঠু, লিটন মৃধা, সাজ্জাদ হোসেন, আহাদুল ইসলাম, খন্দকার মইনউদ্দিন, আসিফ হোসেন অপু, রিপন উদ্দিন, রাজন হোসেন, মহিদুল ইসলাম, মো. মোরশেদ ইসলাম, মো. রামিম শেখ, জাবেদ আহমদ ও স্বপন দেওয়ান।

আজকের পত্রিকা/এসএমএস/এমএইচএস