বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত।

কুষ্টিয়া সেক্টরের অধীনস্থ দর্শনা আইসিপি সম্মেলন কেন্দ্রে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৫ মার্চ সোমবার সকাল ১১ টায় অনুষ্ঠিত এ সন্মেলন শেষ হয় দুপুর ২ টায়।

সম্মেলনে সীমান্তে নিরীহ বাংলাদেশী হত্যা বন্ধ, মাদকদ্রব্য পাচার রোধসহ সীমান্ত এলাকায় অপরাধ কর্মকান্ড রোধকল্পে ১৫০ গজের মধ্যে ৩ ফুটের উপরে কোন ফসলাদি না লাগানো, গত ২৮ জানুয়ারি ২০১৯ তারিখে বারাদি সীমান্তে নিহত অমিদুল হত্যাকান্ডের তদন্তে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান, মাদক চোরাচালান বন্ধে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এবং তারকাটা বেড়া কাটাসহ সীমান্তের বিভিন্ন সমস্যা ও তার সমাধানের ব্যাপারে আলোচনা হয়।

বিজিবি ও বিএসএফের মধ্যে শুভেচ্ছা বিনিময়।

কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল বেনজীর আহমেদ, এএফডব্লিউসি, পিএসসি’র নেতৃত্বে বিজিবি’র ৯ সদস্যর একটি প্রতিনিধি দল এবং ভারতের পশ্চিম বঙ্গের কৃষ্ণনগর সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী পি কে আনান্দ, পিএমএমএস, পিএমজি’র নেতৃত্বে বিএসএফের ১০ সদস্যর প্রতিনিধি দল এই সীমান্ত সম্মেলনে মিলিত হন।

পরিশেষে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সু-স¤পর্ক এবং অবৈধভাবে বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার বন্ধের আশাবাদ ব্যক্ত করে সীমান্ত সম্মেলনটি শান্তিপূর্ণভাবে শেষ হয়।

বিজিবি কুষ্টিয়া সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) সৈয়দ আবু হাসান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

শামসুজ্জোহা পলাশ/চুয়াডাঙ্গা