হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত এক ঝাঁক তরুণ রেমিটেন্স যোদ্ধাদের নিয়ে চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) চুনারুঘাট প্রবাসী গ্রুপের এই নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে সৌদি আরব প্রবাসী মীর নিজাম উদ্দিন হৃদয়কে আহ্বায়ক, আমিরাত প্রবাসী সাংবাদিক জিয়াউল হক জুমনকে সিনিয়র সদস্য সচিব, কাতার প্রবাসী নুরুল কালাম আজাদ দরবেশকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সৌদি প্রবাসী মীর মকসুদ আলীকে সিনিয়র সহকারি সদস্য সচিব এবং সৌদি আরব প্রবাসী আলহাজ্ব আলী আবদালকে সিনিয়র সহকারী যুগ্ন-আহবায়ক করে চুনারঘাট প্রবাসী গ্রুপের ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটি অন্যান্য নির্বাচিত নেতৃবৃন্দরা হলেন, মোহাম্মদ আইয়ূব আলী (দুবাই), মোঃ ফরিদ জমাদার (সৌদি আরব), সমিরন শীল (সৌদি আরব), মোহাম্মদ জসিম উদ্দিন হায়দার সবুজ (সৌদি আরব), মীর রাজিব (ওমান), ইমরান আহমেদ জয় (মালয়েশিয়া), মোহাম্মদ কাসেম ফারুক (দুবাই), আহম্মেদ হাসান (সিঙ্গাপুর), মতিউর রহমান সোহেল (দুবাই), আলহাজ্ব মোঃ লিটন জমাদার (সৌদি আরব), শাম্মী সুলতানা বিজয়া (আমেরিকা), আলহাজ্ব আব্দুল ওয়াহেদ (সৌদি আরব), সাইফুর রহমান রানা (আমেরিকা), মোহাম্মদ জুয়েল আহমেদ (দুবাই) আব্দুল বাকির (কাতার), মো: আ:আহাদ (কাতার), মো: আ: আজিজ (ওমান), আবুল খায়ের (সিঙ্গাপুর), মীর সবুজ আলী (সৌদি আরব), মোহাম্মদ ফয়সল মিয়া (দুবাই), এস এম আবদাল (কাতার), মোহাম্মদ কামাল মিয়া (কাতার), মোঃ সাইদুল ইসলাম (ওমান), সাংবাদিক হারুনুর রশীদ চৌধুরী (সৌদি আরব), মীর মোঃ আলী সাইফুল (ওমান), মোহাম্মদ আবুল খায়ের (দুবাই), লিয়াকত আলী, মো: আব্দুল আওয়াল মিয়া (সৌদি আরব), সাংবাদিক মনির সরকার (সৌদি আরব), শাহ আলম (সৌদি আরব), মোঃ বায়েজীদ তালুকদার (সৌদি আরব), শেখ আহমেদ শাহীন (ওমান), সুলতান সালাহউদ্দিন (কাতার), আবুল হাসান শামীম (সৌদি আরব), কবির মিয়া (ওমান), কাজী মোঃ হারুন মিয়া (কাতার), কাজল মিয়া (কাতার), মিজানুর রহমান বাবলু (কাতার), শফিকুল ইসলাম মীর (কাতার), জসিম উদ্দিন (সৌদি আরব), মোহাম্মদ শফিকুল আলম, মো: আশরাফুর রহমান বেলাল (সৌদি আরব), মোঃ আব্দুলা (ইতালি), মো: আলমগীর হোসেন তানভীর, সোহেল মিয়া (দুবাই), কাউছার আহমেদ (দুবাই), মোঃ আব্দুল্লা (ইতালি), সিরাজুল ইসলাম সুমনকে (আমেরিকা) যুগ্ন-আহবায়ক এবং ইব্র্রাহিম মিয়া, মো: এংরাজ, মোঃ নয়ন খাঁন, সৈয়দ জয়নাল হাজারী, মো: জাকির হোসেন কে সদস্য করে নতুনরূপে পূর্ণাঙ্গ আহবায়ক কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ নভেম্বর ২০১৯ সালে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত এক ঝাঁক তরুণ রেমিটেন্স যোদ্ধাদেরকে নিয়ে গঠিত হয় চুনারঘাট প্রবাসী গ্রুপ। সে আহ্বায়ক কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় প্রবাসী গ্রুপের অফিস প্যানেলে অনলাইন মিটিং এর মাধ্যমে সকলের সম্মতিতে পূর্বের কমিটি বিলুপ্তি করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

চুনারঘাট প্রবাসী গ্রুপ একটি অরাজনৈতিক অলাভজনক উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংস্থা ও দারিদ্র্য জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করাই আমাদের মূল ল্য। এরই ধারাবাহিকতায় সংগঠনের প থেকে বিগত দিনে অসহায় মানুষের জন্য শীতবস্ত্র কর্মসূচি অসুস্থ রোগীদেরকে নগদ অর্থ অনুদান, ত্রাণসামগ্রী, ইফতার সামগ্রী সহ বিভিন্ন কর্মসূচী সফলতা সাথে সম্পন্ন করা হয়েছে।

জিয়াউল হক জুমন/আজকের পত্রিকা

  •  
  •  
  •  
  •  
  •  
  •