চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যায় প্ররোচনার মামলায় স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগের চেম্বার আদালত।

বৃহস্পতিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। খবর ইউএনবির।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল। মিতুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

এর আগে ২৮ আগস্ট মিতুকে জামিন দেয় বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি কাজী ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। মিতু ইতিমধ্যে কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

 

চলতি বছরের ৩১ জানুয়ারি সকালে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকার ২ নম্বর সড়কের ২০ নম্বর বাসা থেকে চিকিৎসক আকাশের লাশ উদ্ধার করে পুলিশ। মৃত্যুর আগে তিনি ফেসবুকে স্ত্রীর পরকীয়া এবং একাধিক যুবকের সাথে অনৈতিক সম্পর্কের বিষয়ে স্ট্যাটাস ও ছবি পোস্ট করে আত্মহত্যার কথা লিখে যান। তিনি ইনজেকশনের মাধ্যমে নিজের শরীরে বিষ প্রয়োগ করে মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় ওই দিন রাতেই মহানগরীর নন্দনকানন এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে স্ত্রী মিতুকে আটক করা হয়।

নিহত আকাশের মা জোবেদা খানম পরদিন ১ ফেব্রুয়ারি মিতুসহ ছয়জনকে আসামি করে চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে মিতু পরে হাইকোর্টে আবেদন করেন।

আজকের পত্রিকা/আরকে