বিমান। প্রতীকী ছবি

চলন্ত বিমানকে অটো পাইলটে রেখে তারপর ১৫ বছর বয়সী এক নাবালিকার সঙ্গে যৌনমিলনে লিপ্ত হন স্টিফেন ব্র্যাডলি নামের এক মার্কিন নাগরিক। এ অপরাধে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ২১ মে মঙ্গলবার ওই মার্কিন নাগরিকের বিরুদ্ধে এ রায় ঘোষণা হয় বলে প্রতিবেদন প্রকাশ করে এক মার্কিন সংবাদমাধ্যম।

ওই প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি গত বছরের। নিজস্ব বিমান থাকায় নিজের মেয়েকে বিমান চালানোর প্রশিক্ষণ দেয়ার জন্য ৫৩ বছর বয়সী স্টিফেনকে অনুরোধ করেন নাবালিকার মা। মায়ের অনুরোধ রাখতে মেয়েকে নিয়ে আকাশে ওড়েন স্টিফেন। কিন্তু এক পর্যায়ে উড়ন্ত বিমানকে অটো পাইলটে রেখে মেয়েটির সঙ্গে যৌনকর্মে লিপ্ত হন তিনি।

দীর্ঘ কয়েক মাস মামলা চলার পর সেই ঘটনা প্রমাণ হওয়ায় ২১ মে মঙ্গলবার স্টিফেনের পাঁচ বছরের সাজা ঘোষণা করে আদালত। তবে সাজা ঘোষণার আগে তার আইনজীবীরা দাবি করেন, তাদের মক্কেল একজন নম্র ব্যক্তি। অনেক সমাজ সেবামূলক কাজ করেন। তাই তার সাজা কমানো হোক।

তবে এবারই প্রথম নয়। এর আগেও এক নাবালিকাকে যৌন হেনস্তার দায়ে স্টিফেনের সাজা হয়েছিল। মধ্য বয়সী ধনকুবেরর বসবাস আমেরিকার নিউ জার্সির বেডমিনস্টারে। তিনি তিন সন্তানের বাবা। তার একটি ব্রোকারেজ ফার্ম রয়েছে।

আজকের পত্রিকা/এমএআরএস