চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুপ হোসেন মিনার ও আউট পোষ্ট চর-মানিকার বাংলাদেশ কোস্ট গার্ড কন্ডিজেন্ট কমান্ডার মো.আলগীর হোসেন স্থানীয় লোকজন ও সংবাদকর্মীদের উপস্থিত জাল গুলো পুড়িয়ে দেয়া হয়েছে।

জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে চরফ্যাশনের আউট পোষ্ট চরমানিকা কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মো.আলমগীর হোসেন এর নেতৃত্বে মেঘনার আট কপাট ও পাচকপাট এলাকায় অভিযান চালিয়ে আড়াই লাখ মিটার জাল জব্দ করা হয়েছে।

বৃহম্পতিবার সকাল ৫টা খেকে ১১টা পর্যন্ত তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে জাল গুলো জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিনের আদেশে আটককৃত ১লাখ ৫০হাাজার বিহুন্দি ও ১ লাখ মিটার কারেন্ট জালগুলো প্রকাশ্যে প্রশাসন সংবাদকর্মীর উপস্থিতিতে আগুন দিযে পুড়িয়ে দেয়া হয়।

মাছ ধরার ট্রলারটি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনারের হেফাজতে রাখা হয়েছে। চর মানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য জাটকা সংরক্ষণ অভিযান গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে। এ অভিযান চলবে ৩১ জুন পর্যন্ত। এ সময় জাটকা ধরা, পরিবহন, বিক্রি, মজুদ ও বাজারজাত করা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এই অসাধু মৎস্য শিকারিগন ননীতে নামলেই তাদেরকে পাকড়াও করা হবে।

আমির হোসেন/চরফ্যাশন