চরফ্যাশনের মজিবনগর ইউপির চেয়ারম্যানের স্ত্রীর মৃত্যু

চরফ্যাশন উপজেলার মজিব নগর ইউনিয়নের ইউপির চেয়ারম্যান আবদুল ওদুদ মিয়ার স্ত্রী মল্লিকা বেগম(৬০) ইন্তেকাল করেন। ইন্নানিল্লাহে —রাজিউন।

বৃহম্পতিবার সকালে নিজ দুলারহাট বাসায় হঠান অসুস্থ্য হয়ে পড়লে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার দু‘ ছেলে ও দু মেয়েসহ নাতি নাতনি রেখে যান।

বৃহম্পতিবার মরহুমার জানাযা নামাজ জোহরবাদ দুলারহাট ও ৩টায় গ্রামের বাড়ী ফরিদাবাদ নিজ বাড়ীর দরজায় জানাযা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়।

তার মৃত্যুতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি শোক প্রকাশ করেন।

 

চরফ্যাশনে গাছ কাটার অভিযোগ

চরফ্যাশন উপজেলার আহম্মদপুর গ্রামে ১ লাখ টাকার গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

এই বিষয়ে  বৃহম্পতিবার চরফ্যাশন প্রেস ক্লাবে লিখিত দাখিল করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, আহম্মদ গ্রামের মো.বাবুলের রেন্টি, মেহগনি, চাম্বুল, সুপারী ও আমগাছসহ প্রায় ১ লাখ টাকার গাছ জোরপূর্বক জামাল স্বর্ণকার বাহিনী কেটে নিয়ে যায়। জামাল স্বর্ণকারের বাড়ী আহম্মদপুর ৭নং ওয়ার্ডে। বাবুল স্থানীয় গন্যমান্যদেরকে জানালেও কোন ফয়সালা না হওয়া চরফ্যাশন প্রেস ক্লাবে অভিযোগ দাখিল করেন।

 

১৫দিন ধরে নিখোঁজ
চরফ্যাশনে শিশু মনির
অপহরণ, গ্রেপ্তার-২

চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের সীমান্তে পশ্চিম ফাতেমাবাদ গ্রামের ১৩বছরের শিশু মনির নিখোঁজের ঘটনায় অপহৃরণের অভিযোগে নাছিমা বেগম (৩৪) ও সুফিয়া বেগম (২৫) কে আটক করেছেন পুলিশ।

বুধবার ভোর রাতে নিজ বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সহায়তা নাছিমা ও বৃহম্পতিবার সকালে সুফিয়া বেগমকে গোপন একটি আস্তানা থেকে আটক করা।

নিখোঁজ মনিরের সহপাটি জিহাদের ভিডিও বর্ণনা মতে, গত বৃস্পতিবার (৭নভেম্বর/১৯ইং) তারিখে আমার ছোট ভাই মা নাসিমা আক্তারসহ হাজারীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাজার নানা বাড়িতে বেড়ানোর উদ্দ্যেশ্যে রওয়ানা হয়েছি। প্রতিমধ্যে আসলামপুর আবুগঞ্জ বাজার গিয়ে টেম্পু(ব্যাটারী চালিত) উঠে বসলে দেখি আমাদের বাড়ির পাশের আবুল খায়েরর স্ত্রী সুফিয়া বেগম সহপাটি মনিরকে আমাদের গাড়িতে উঠিয়ে আমার মা’র হাত ধরিয়ে দেয়। আমি জানতে চাইলে সুফিয়া বেগম মনিরের কথা কাউকে না বলতে দুই’শত টাকা আমার পকেটে দেয়।

এলাকার জহির মাঝি বলেন, মনির আমাদের সাথে মশারি জালের কাজ করতেন। গত ৭ নভেম্বর বৃহস্পতিবারের পর থেকে আমার কাজ করতে আসেনি।
অপহরণের সাথে জড়িত সন্দেহে ৪জনসহ আজ্ঞাত আরো ২/৩ আসামী করে মনিরের মা বিলকিছ বেগম বাদী হয়ে চরফ্যাশন মামলা দায়ের করেন।

চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আরেফীন বলেন, এ ঘটনায় ২জনকে আটক করা হয়েছে। তদন্ত স্বার্থে এ ব্যপারে আর কিছু বলা যাবেনা। তবে ঘটনাটি উদ্ঘাটিত হবে। আটককৃত ২ জনের কাছে বেশ কিছু তথ্য পাওয়া গেছে।

 

চরফ্যাশনে পুষ্টি উন্নয়ন সভা

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পুষ্টি উন্নয়ণ সভা বৃহম্পতিবার সকাল ১০টায় কাজল মিয়ার বাজার সংলগ্ন নজির মাঝির বাড়ীর চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় স্বাস্থ্য কর্মী শাহানাজ বেগমের পরিচালনায় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিরাজ উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নুরাবাদ ইউপির সদস্য আলাউদ্দিন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক মো, কাজল মিয়া প্রমুখ।

বক্তরা বলেন, আমাদের সমাজে অনেক নারী ও শিশুরা পুষ্টিহীনতায় ভোগছে। বাড়ী আঙ্গিনায় ও পাশে জমিতে উতপাদিত কচুর শাক, ফুঁই শাক, কলমীর শাকসহ বিভিন্ন শাক পাতা খাওয়ার জন্যে আহবান জানান।

-আমির হোসেন/চরফ্যাশন