ওমানের বাজেট এয়ারলাইনস সালামএয়ার বন্দরনগরী চট্টগ্রাম থেকে মাস্কাটে সরাসরি ফ্লাইট চালু করলো। এটি বাংলাদেশে তাদের দ্বিতীয় রুট। গত বছরের সেপ্টেম্বরে ঢাকা থেকে মাস্কাটে ফ্লাইট চালু করে এই বিমান সংস্থা। খবর ট্রেড অ্যারাবিয়া নিউজ সার্ভিসের।

জানা গেছে, আগামী ৭ অক্টোবর সপ্তাহের চারদিন (সোম, বুধ, শুক্র ও রবিবার) চট্টগ্রাম-মাস্কাট রুটে চলাচল করবে সালামএয়ারের ফ্লাইট। মাস্কাট থেকে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে রাত ৮টা ৪৫ মিনিটে। ঢাকা থেকেও ওই চারদিন তাদের ফ্লাইট চলাচল করে।

সালামএয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ বলেন, ‘ওমানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে নতুন বিমান রুট চালু হচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ওমানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার হবে। একইসঙ্গে দুই দেশের পর্যটন ও বাণিজ্য শিল্পের সম্প্রসারণে ভূমিকা রাখবে।’
দক্ষিণ এশিয়ায় এ নিয়ে ছয়টি রুটে যাত্রীসেবা দিচ্ছে বিমান সংস্থাটি। ঢাকা ও চট্টগ্রামের বাইরে নেপালের কাঠমান্ডু, পাকিস্তানের করাচি, মুলতান ও শিয়ালকোটে ফ্লাইট পরিচালনা করছে সালামএয়ার।

সালামএয়ারের অন্যান্য আন্তর্জাতিক রুটগুলো হলো সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি, কাতারের দোহা, সৌদি আরবের জেদ্দা ও রিয়াদ, ইরানের তেহরান ও সিরাজ, সুদানের খারতু, মিসরের আলেক্সান্ড্রিয়া, কুয়েত, তুরস্কের ইস্তানবুল। এছাড়া অভ্যন্তরীণ রুটে মাস্কাট, সালালাহ ও সোহারে ফ্লাইট পরিচালনা করে এই এয়ারলাইনস।