ডেঙ্গু ভাইরাস বহন করা এডিস মশা। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের ঘিওরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কিরণ হোসেন রাব্বি (২৫) নামের যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার পয়লা ইউনিয়নের বড় পয়লা পশ্চিমপাড়া গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তিনি নিউমোনিয়া আক্রান্ত হয়ে মারা যান। তার আগে অবশ্য ডেঙ্গু আক্রান্ত ছিলেন।

মৃত কিরনের স্ত্রী মৌসুমী বেগম জানান, ৩ অক্টোবর বৃহস্পতিবার দিবাগত রাত থেকে সামান্য জ্বর অনুভব করেন। সকাল বেলা স্থানীয় পয়লা মোড়ের ঔষধের দোকান থেকে কিছু ঔষধ কিনে আনেন। এভাবেই কয়েকদিন খাওয়ার পর ১০ অক্টোবর (বৃহস্পতিবার) সন্ধ্যার পর প্রচন্ড জ্বরসহ বমি হয় কয়েকবার।

এর পর পরিবারের লোকজন ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে যায়। পরীক্ষা নিরীক্ষা করে তার ডেঙ্গু জ্বর হয়েছে বলে কর্তব্যরত ডাক্তার জানায়। ওই রাত পৌনে এগারোটার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে ভর্তি করলে রাত ২টার দিকে তাঁর মৃত্যু ঘটে।

এদিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার মো. এরফান জানান, বৃহস্পতিবার রাতে তাকে মুমুর্ষ অবস্থায় আনার পর ভর্তির করা হয়। রাত ২টার দিকে সে মারা যান। মুলতঃ কিরনের মৃত্যু নিউমোনিয়া আক্রান্ত হয়ে । তবে তার আগে অবশ্য ডেঙ্গু আক্রান্ত ছিলেন ।

শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ

,