কিশোর পলাশ। ছবি: সংগৃহীত

‘ভাঙা তরী ছেঁড়া পাল’ খ্যাত জনপ্রিয় সঙ্গীতশিল্পী কিশোর পলাশ ‘ঘরের বাত্তি’ শিরোনামে একটি নতুন গান গেয়েছেন। তিনি আশা করছেন গানটি দিয়ে সঙ্গীতপ্রেমীদের মনে আলো জ্বালবে।

চমৎকার কাব্যকথনে আবৃত এ গানটি লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। অভি আকাশের সুরে গানটির সঙ্গীত পরিচালনা করেছেন মুসফিক লিটু। দৃষ্টিমুগ্ধ মিউজিক ভিডিওসহ নতুন এ গানটি প্রকাশ করতে যাচ্ছে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জি সিরিজ। ১৪ মার্চ গানটি প্রকাশ হয়েছে জি সিরিজ-এর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। গানটি অবমুক্তির পর একইভাবে শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

নতুন এই গান প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, ‘অসম্ভব সুন্দর কথামালায় গানটি লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ এবং গানের কথা ও ভাবগভীরতায় একাত্ম হয়ে চমৎকার সুর করেছেন অভি আকাশ। পাশাপাশি মুসফিক লিটুর মায়ামোহী সঙ্গীত পরিচালনায় গানটি ভিন্ন এক মুগ্ধতা তৈরি করেছে। আমিও চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে গাইতে। আশা করছি, গানটি সবার মধ্যে ভিন্ন এ অনুভূতি জোগাবে।’

কিশোর পলাশ আরো বলেন, ‘অনেক সময় ব্যয় করে যত্ন নিয়ে গানটি করেছি। গানের মর্ম-ভাবকে রূপকল্পে নিয়ে নান্দনিক মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। এতে এলেন শুভ্র, ফারজানা রিক্তা এবং জিয়নের প্রাণবন্ত রসায়ন সবার মনে নতুন অনুরণন তৈরি করবে বলে আমার বিশ্বাস।’

উল্লেখ্য, কিশোর পলাশ বর্তমানে দেশে ও দেশের বাইরের স্টেজ প্রোগ্রাম নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তাছাড়া শ্রোতাদের জন্য নতুন নতুন গানও কণ্ঠে তুলছেন।

আজকের পত্রিকা/এসএ/এমএইচএস/জেবি