চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্রের সঙ্গে দেখানো হবে বাংলাদেশের তারকা অভিনেতা শাকিব খান, জয়া আহসান ও আরিফিন শুভ অভিনীত বাংলাদেশ ও ভারতীয় তিনটি। ছবি:সংগৃহীত

ভারতের শিলিগুড়িতে ২১ শে আগস্ট থেকে শুরু হচ্ছে গ্লোবাল ফিল্ম ফেস্টিভাল ২০১৯। আর এই চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্রের সঙ্গে দেখানো হবে বাংলাদেশের তারকা অভিনেতা শাকিব খান, জয়া আহসান ও আরিফিন শুভ অভিনীত বাংলাদেশ ও ভারতীয় তিনটি ছবি!

২১ আগস্ট থেকে শুরু হয়ে উৎসবটি চলবে ২৫ আগস্ট পর্যন্ত। আর এই উৎসবে দেখানো হবে শাকিব খান ও পাওলি দাম অভিনীত বাংলাদেশের ছবি ‘সত্তা’, জয়া আহসান অভিনীত ভারতীয় ছবি ‘কণ্ঠ’ এবং আরিফিন শুভ অভিনীত ভারতীয় ছবি ‘আহা রে’! সাথে আরও দেখানো হবে পিপলু আর খানের ‘হাসিনা’।

‘সত্তা’ দেখানো হবে উৎসবের ২য় দিন সন্ধ্যা ৬টায়, জয়ার ‘কণ্ঠ’ দেখানো হবে উৎসবের শেষ দিন বিকাল চারটায় এবং শুভ’র ‘আহা রে’ দেখানো হবে উৎসবের দ্বিতীয় দিন দুপুর ১২টায়।

হাসিবুর রেজা কল্লোল পরিচালিত বাংলাদেশের ছবি ‘সত্তা’ ছাড়াও উৎসবে আরো দুটি বাংলাদেশের ছবি দেখানো হবে বলে জানিয়েছেন গ্লোবাল ফিল্ম ফেস্টিভালের কিউরেটর প্রেমেন্দ্র মজুমদার।

তিনি জানান, বাংলাদেশ থেকে তিনটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে এই উৎসবে। এগুলো হলো ইমপ্রেস টেলিফিল্মের ‘ইতি, তোমারই ঢাকা’, পিপলু খানের ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ এবং হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’।

উৎসবে বিভিন্ন দেশের মোট ৩৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং ২৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হবে। ২২ আগস্ট হবে ফ্যাশন শো। যেখানে শীর্ষস্থানীয় ডিজাইনারদের পোশাক নিয়ে বাংলাদেশ, ভারত ও নেপালের শীর্ষস্থানীয় মডেলরা উপস্থিত থাকবেন।

আজকের পত্রিকা/এসএমএস