সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মৎস্য কর্মকর্তা।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে গোয়াইনঘাটে কর্মরত সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মৎস্য অফিস। ”মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের গোয়াইনঘাট উপজেলা মৎস্য অফিস কার্যালয়ের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

১৭ই জুলাই বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলা মৎস্য অফিসার ফাহিমুল আরেফিন লিখিত বক্তব্যে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

এসময় তিনি জানান আগামী ১৭ জুলাই বুধবার থেকে ২৩ জুলাই মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে গোয়াইনঘাটে কর্মরত সংবাদকর্মীদের সাথে পুনরায় সংবাদ সম্মেলন যা এইমাত্র আমরা পালন করছি। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ শ্লোগান ”মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রচারণার অংশ হিসেবে মাইকিং করে পূরো উপজেলাবাসীকে অবগত করা হচ্ছে।

বৃহস্পতিবার বর্ণনাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করণ। শুক্রবার হাট,বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভিডিও পদর্শনের মধ্যেমে বর্তমান সরকারের মৎস্য চাষের অগ্রগতি তুলে ধরা হবে। শনিবার ফরমালিন বিরোধী অভিযান ও মোবাইলকোর্ট পরিচালনান কথা রয়েছে।

এছাড়াও আগামী রবিবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে মৎস্য চাষের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্টিত হবে। সোমবার বিভিন্ন হাট বাজারে মৎস্য চাষের আগ্রহী করে তুলতে ভিডিও প্রদর্শন।

মঙ্গলবার আলোচনা সভা,পুরষ্কার বিতরণ ও জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের মাধ্যেমে এ অধিদপ্তরের কার্যক্রম সম্পন্ন হবে।।

মো. আলী হোসেন/গোয়াইনঘাট