গোয়াইনঘাটে স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা।

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে উপজেলা প্রসাশন। ভোরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রমের শুভ সূচনার পর। সূর্যদ্বয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে বিভিন্ন সংগঠন পুস্পস্থবক অর্পন করবে।

এসময় গোয়াইনঘাট উপজেলা পরিষদ, উপজেলা প্রসাশন, মুক্তিযোদ্ধা সংসদ, গোয়াইনঘাট থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, উইনিয়ন আওয়ামী লীগ, গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়, পল্লি বিদ্যূৎ জোনাল অফিস, উপজেলা ছাত্রলীগ, গোয়াইনঘাট প্রেসক্লাবসহ বিভিন্ন সমাজিক রাজনৈতিক ও সরকারি/বে-সরকারি বিভিন্ন দফতরের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা করা হবে।

এছাড়াও দিন ব্যাপী কার্যক্রমের মধ্যে রয়েছে,আনুষ্টানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, স্কুল কলেজ’র ছাত্র/ছাত্রী স্কাউট কাব দলের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন। স্কুল কলেজ ও মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা। মুক্তিযোদ্ধের স্মৃতি বিজড়িত “জাফলং” ও বারহাল বধ্যভূমিতে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে পুস্পস্থবক অর্পন। শিশু কিশোরদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্টান এবং সূখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যাবহার ও মুক্তিযোদ্ধ বিষয় আলোচনা সভা। দুপুর দেড়টায় হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন। সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কার্যক্রম জনমত সৃষ্টির জন্য আলোচনা ও জাতির শান্তি, সমৃদ্ধি,অগ্রগতি কামনা এবং মুক্তিযোদ্ধে শহীদ/আত্বদানকারী/যুদ্ধাহত মুক্তিযোদ্ধেও জন্য মোনাজাত/প্রার্থনা।

দুপুর সাড়ে ৩টায় মহিলা সমাবেশ ও ক্রীড়া অনূষ্টান। বিকাল ৪টায় প্রীতি ফটবল প্রতিযোগিতা এব্ং মুক্তিযোদ্ধ বিষয়ক প্রমান্য চলচিত্র প্রদর্শনী। সন্ধ্যা ৬টায় স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ঞ্জাপন শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার-এ মোমবাতি প্রজ্জলন ও সন্ধ্যা সাড়ে ৭টায় মুক্তিযোদ্ধ শীর্ষক সাংস্কৃকি অনষ্টান।

এছাড়াও ২৫মার্চ গনহত্যা দিবস উপলক্ষে সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। শিশু কিশোরদের অংশগ্রহনে মুক্তিযোদ্ধা বিষয়ক চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং গনহত্যার উপর দূর্লভ আলোকচিত্র/প্রামান্যচিত্র প্রদর্শনী করা হয়েছে।

এসময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তক্য রাখেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান,মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড আব্দুল হক,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার ফেরদৌস আক্তার,বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদ প্রমূখ।

আলী হোসেন, গোয়াইনঘাট