বন্দুকযুদ্ধ।

সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় গ্রেফতারের পর র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‍্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম ফজর আলী (৩২)।

র‌্যাবের দাবি, নিহত ফজর আলী মাদককারবারি। তিনি ২১ মামলার আসামি। তিনি কোম্পানীগঞ্জের গৌখালের পাড়ের মৃত আবদুল গফুরের ছেলে।

রবিবার দিবাগত রাত ৩টার দিকে গোয়াইনঘাটের মিত্রিমহল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব- ৯ এর মিডিয়া অফিসার এএসপি মনিরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার রাত ১২টার দিকে ফজর আলীর নিজ গ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব।

এর পর তাকে নিয়ে দিবাগত রাত ৩টার দিকে গোয়াইনঘাটের মিত্রিমহল এলাকার এমডিসি ব্রিকস ফিল্ডে মাদক উদ্ধারে যায় র‍্যাব। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় মাদককারবারিরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন ফজর আলী।

তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ফজর আলীকে মৃত ঘোষণা করেন। এ সময় পালিয়ে যায় অন্য মাদক ব্যবসায়ীরা।

ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ২১ বোতল অফিসার চয়েস ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত ফজর আলীর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মাদক ও শিশু নির্যাতনের ২১ মামলা রয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্যও আহত হয়েছেন।

মনিরুজ্জামান বলেন, আমরা স্থানীয় পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করব। পুলিশ সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্তের পর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করবে।

-আজকের পত্রিকা/গোয়াইনঘাট/আলী হোসেন