এম. এ. আর. শায়েল
সিনিয়র সাব এডিটর

গোপালগঞ্জ থেকে ঢাকা রুটে বেআইনী ভাবে বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে গোপালগঞ্জের সাধারণ জনগনের ব্যানারে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোল্লা রনি হোসেন কালু ও বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক নিউটন মোল্লাসহ অন্যান্যরা অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)কাজী শহিদুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে জানানো হয়েছে, গোপালগঞ্জ থেকে ঢাকার দুরত্ব ১৪৮ কিলোমিটার।প্রতিদিন অন্ততঃ ১হাজার যাত্রী গোপালগঞ্জ থেকে ঢাকা আবার ঢাকা থেকে গোপালগঞ্জ আসা যাওয়া করেন।

এছাড়া গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শতকরা ৪৫ ভাগ শিক্ষার্থী ঢাকা ও আশপাশের জেলা থেকে যাতায়াত করেন। ২০১৮ সালের জুলাই মাসে কোন কারণ ছাড়াই ৩০০ টাকা থেকে ৩৫০ টাকা করা হয়। পুনরায় ২০১৯ সালের ২০ আগষ্ট গোপালগঞ্জ থেকে ঢাকার ভাড়া ৩৫০ টাকা স্থলে ৪০০ টাকা নির্ধারন করা হয়।

আরো জানানো হয়, গোপালগঞ্জ জেলায় কিছু অসাধু বাস মালিকদের কারসাজিতে বে-আইনীভাবে দু-দফা বাস ভাড়া বৃদ্ধি করা হয়েছে। তাই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও অনতিবিলম্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন(বিআরটিসি)কর্তৃক কিলোমিটার প্রতি নির্ধারিত ভাড়া অনুযায়ী গোপালগঞ্জ থেকে ঢাকা রুটের বাসভাড়া নির্ধারন ও দক্ষ এবং প্রশিক্ষিত চালক দ্বারা বাস পারিচালনা করার দাবী জানানো হয়।

মোজাম্মেল হোসেন মুন্না/গোপালগঞ্জ