ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করছেন ভ্রাম্যমান আদালত।

গোপালগঞ্জ সদর উপজেলার বিভিন্ন স্থানে পোড়া মবিল ব্যবহার করে চানাচুর তৈরী, শিল্প কারখানা ব্যবহার করার জন্য নারিকেল তেল ভোক্তা সাধারণের নিকট বিক্রিসহ অন্যান্য অভিযোগে তিনটি প্রতিষ্ঠান ৮হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসান ২৫ মে শনিবার অভিযান চালিয়ে ওই সব প্রতিষ্ঠানকে জরিমানা করেন এবং ১৩ কেজি এইসআই লবন ধ্বংস করেন।

শামীম হাসান জানান, সদর উপজেলার পাইকেরডাঙ্গা এলাকায় মেসার্স ভবেশ চানাচুর ফ্যাক্টরিতে দীর্ঘদিন পোড়া মবিল ব্যবহার করে চানাচুর তৈরী করে আসছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৪৩ ধারায় ৪হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া গোপীনাথ পুর বাজারে অভিযান চালিয়ে মেসার্স রানা টেলিকম এণ্ড স্টোরে ১৩ কেজি এসিআই লবণ জব্দ ও স্পটে ধ্বংস করা হয় এবং ৪৫ ধারায় ২হাজার টাকা জরিমানা করা হয় এবং চন্দ্রদিঘলিয়া বাজারে মেসার্স সেলিম স্টোরে শিল্প কারখানায় ব্যবহার করার জন্য নারিকেল তেল ভোক্তা সাধারণের নিকট বিক্রি করার জন্য ২হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা বাজার কর্মকর্তা মোঃ আরিফ হোসেন এবং ক্যা ব,গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মোঃ মোজাহারুল হক বাবলু উপস্থিত ছিলেন।

মোজাম্মেল হোসেন মুন্না/গোপালগঞ্জ