গোপালগঞ্জের এসএমমডেল সরকারি উচ্চ বিদ্যালয়।

এবারও এসএসসিতে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে গোপালগঞ্জের এসএমমডেল সরকারি উচ্চ বিদ্যালয়। পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ এর দিক থেকে এবার এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় জেলার মধ্যে সবচেয়ে বেশী রয়েছে। তবে, দ্বিতীয় অবস্থানে রয়েছে শহরের বীণাপানি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়।

এস,এম,মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১শ’ ৮৮ জন এস.এস.সি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১শ ৮৪ জন পাশ করেছে। পাশের হার শতকরা ৯৭.৮৭ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন। এরা সবাই বিজ্ঞান বিভাগের ।

অন্যদিকে, বীণাপানি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ২শ’ ২২ জন পরীক্ষার্থীর মধ্যে ২শ’ ১১ জন কৃতকার্য হয়েছে। পাশের হার শতকরা ৯৫.০৫ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫১ জন। এ স্কুল থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৪৪জন, ব্যবসায় শিক্ষায় ২জন ও মানবিক বিভাগে ৫জন ।

এস,এম,মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস খান বলেন, জেরার মধ্যে হয়তো আমরা প্রথম হয়ছি। কিন্তু, তিনি এটিকে আশানুরুপ ফলাফল বলতে নারাজ। তিনি বলেন, গত মার্চ মাস থেকে আমি প্রধান শিক্ষকের দ্বায়িত্বভার নিয়েছেন, এসেই তিনি ক্লাসে যাতে শিক্ষার্থীরা শতভাগ উপস্থিত থাকে তার ব্যবস্থা করেছেন।তার যেসব সহকর্মী রয়েছেন তারাও আন্তরিকতার সাথে শিক্ষা দিয়ে থাকেন।

তা’ছাড়া তারা নিয়মিত ক্লাস পরীক্ষার ব্যবস্থা করেছেন। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে এবং ভাল লেখা-পড়া করবে। তিনি আশা করেন আগামী বছর থেকে তার স্কুল থেকে আরো ভাল ফলাফল করবে শিক্ষার্থীরা।

মোজাম্মেল হোসেন মুন্না, গোপালগঞ্জ