গ্রেফতার চুলকানি বাবু

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ রহিম বাবু ওরফে চুলকানী বাবু (২৯) নামের এক মাদকবিক্রেতাকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। এ সময় মাদক বিক্রেতাদের হামলায় ওসিসহ দুই পুলিশ আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) দিনগত মধ্যরাতে উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের গিলাবাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ রহিম বাবু ওরফে চুলকানী বাবু উপজেলা দুর্গাপুর ইউনিয়নের চুলকানীর বাজার এলাকার আইয়ুব আলীর ছেলে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইফুল ইসলাম বলেন, তিনটি মাদক মামলার আসামি রহিম বাবু ওরফে চুলকানীকে চুলকানীর বাজার থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় একশত বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে পুলিশ।

রাতে বড় চালান উদ্ধারে রহিম বাবুর দেওয়া তথ্য মতে তাকে সঙ্গে নিয়ে সাপ্টিবাড়ি গিলাবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। এসময় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালিয়ে রহিম বাবুকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড রাবার বুলেট ছুড়ে। এতে রহিম বাবু’র দুই পায়ে লেগে আহত হয়। পরে তাকে গ্রেফতার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

এ সময় ঘটনাস্থল থেকে আরো ৫০ ফেন্সিডিল ও কিছু দেশি অস্ত্র জব্দ করা হয়। মাদক বিক্রেতাদের হামলায় তিনি নিজে ও কনস্টেবল আব্দুল খালেক আহত হয়ে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান ওসি তদন্ত সাইফুল ইসলাম।
এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি ও পুলিশের ওপর হামলার দায়ে আদিতমারী থানায় রহিম বাবু’র বিরুদ্ধে আরও দু’টি মামলা করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

জিন্নাতুল ইসলাম জিন্না/লালমনিরহাট