সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তি রুখতে গণশপথের মাধ্যমে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে চলমান প্রায় ১০ দিনের মাঠের আন্দোলনের সমাপ্তি ঘটালেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

১৬ অক্টোবর বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে বুয়েট অডিটোরিয়ামে শিক্ষার্থীরা সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তি রুখতে শপথ গ্রহণ করেন। শপথবাক্য পাঠ করান বুয়েটের ১৭তম ব্যাচের শিক্ষার্থী রাফিয়া রিনতি। এ সময় শিক্ষার্থীদের সাথে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান ও বিভিন্ন হলের প্রভোস্টরা।

গণশপথে শিক্ষার্থীরা যে কোনো সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির রুখতে এবং ক্যাম্পাসে আর যেন কোনো শিক্ষার্থীর খুন হতে না হয়, সে জন্য তারা সবাই সোচ্চার থাকবেন বলে ঘোষণা দেন। ১০ দফা দাবির বাস্তবায়ন ও সামনের আন্দোলনের বিষয়ে শিক্ষার্থীরা তাদের অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে একাডেমিক কার্যক্রম স্থগিত রাখবেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

আজকের পত্রিকা/সিফাত