রবিবার সকালে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মী ও সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অমানবিক সরকার খালেদা জিয়ার অসুস্থতাও লক্ষ্য করছে না। আপোষহীন নেত্রী খালেদা জিয়া সরকারের সব অপকর্মের প্রতিবাদ করতেন। এজন্য তাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। অসুস্থতা সত্ত্বেও তাকে মুক্তি দিচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, এ দেশের জণগণের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়া। দেশের মানুষের যে আশা আকাঙ্খা তার প্রতিনিধিত্ব করেন তিনি। রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া বাইরে থাকলে আওয়ামী লীগ যে অন্যায়গুলো করছে সেগুলোর বিরুদ্ধে আন্দোলন করতেন। এজন্য তাকে অন্যায়ভাবে আটক করে রাখা। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে ফখরুল বলেন, এ সরকার অমানবিক এবং বেআইনি কাজে এতো অভ্যস্ত হয়ে পড়েছে যে তারা খালেদা জিয়ার অসুস্থতাও লক্ষ্য করছে না। ক্ষমতায় টিকে থাকার জন্য সব অনৈতিক কাজ করছে এ সরকার।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি নূরে সাহাদাত স্বজন, পয়গাম আলী, সুলতান ফেরদৌস নম্র চৌধুরী, আনসারুল হক, থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীবৃন্দরা।