৮ জুলাই সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। ছবি: সংগৃহীত

রাজধানীর আজিমপুরে মসজিদের খাদেম মো. হানিফ শেখ (৩০) হত্যা মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। ৮ জুলাই সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

৯ জুলাই মঙ্গলবার পিবিআই’র ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার (এসএসপি) আবুল কালাম আজাদ সংশ্লিষ্ট মামলার প্রধান আসামি সাইফুলের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ৩ জুলাই বুধবার লালবাগ থানার আজিমপুর কবরস্থান সংলগ্ন মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদের একটি কক্ষের বারান্দা থেকে হানিফ শেখের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত হানিফ শেখ ওই মসজিদের খাদেম ছিলেন। এ ঘটনায় হানিফের শ্বশুর জাকির শেখ বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে লালবাগ থানায় ৪ জুলাই একটি হত্যা মামলা করেন।

গ্রেফতারকৃত প্রধান আসামি সাইফুলের বাবার নাম শফিকুল। তার বাড়ি নোয়াখালীর সেনবাগ থানার মশাই গ্রামে। মামলার অন্য আসামিরা হলো–মসজিদের খাদেম ও নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার শালন্দী গ্রামের বাহার উদ্দিন (৫৫), মো. ফরিদ আহমেদের বাড়ি ময়মনসিংহের ফুলপুরে এবং নিউমার্কেট জামে মসজিদের খাদেম আবুল কালাম আজাদ (৪৫)।

এর আগে লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন বলেছিলেন, নিউমার্কেট জামে মসজিদের খাদেম আবুল কালাম আজাদ ঘাতক সাইফুলের পরিচিত। হানিফকে হত্যার পর তার লাশ গুম করার জন্য আজাদকে ফোন দিয়েছিল সে। পুলিশের কাছে বিষয়টি স্বীকার করেছে গ্রেফতার আবুল কালাম আজাদ।

আজকের পত্রিকা/কেএফ/সিফাত