মানিকগঞ্জ দৌলতপুরের আহুলিয়ীয় অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় ।

দেশকে দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধশালী জাতি গঠনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। জননেত্রী শেখ হাসিনার দৃঢ় প্রচেষ্টায় দেশব্যাপী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাস্তুহারা ও নদী ভাঙনের শিকার সকল পরিবারকে পুর্নবাসন করতেই এমন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

২০ মার্চ বুধবার বিকেলে মানিকগঞ্জ দৌলতপুরের আহুলিয়ীয় অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত পরিবারদের উদ্দেশ্য করে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় এ কথা বলেন।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, দপ্তর সম্পাদক এহতেশাম হোসেন খান ভুনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক, স্থানীয় চেয়ারম্যান জাকির হোসেনসহ সকল সহযোগী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবেক এই ক্রিকেটার আরো বলেন, দেশের সার্বিক উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা আজ মানবতার মা হিসেবে আন্তর্জাতিকভাবে প্রশংসীত হয়েছেন। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পরামর্শ দেন এবং জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় সকলের দোয়া কামনা করেন।

গত শুক্রবার মধ্যরাতে ওই গ্রামের ১৮টি পরিবার বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মিভূত হয়।এতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়।

এর আগে দলীয় নেতাকর্মীদের সাথে ঘিওর ডাকবাংলো ও পরে দৌলতপুর এবং শিবালয় ডাকবাংলো মিলনায়তনে পৃথক মতবিনিময় সভায় যোগদেন।

আজকের পত্রিকা/শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ/জেবি