ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা হিসেবে পরিচিত দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

১৩ জানুয়ারি সোমবার সকালে কেরানীগঞ্জ থেকে এই দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে নগদ ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর এনামুল হক ও রূপন ভূঁইয়ার বাসা থেকে বিপুল পরিমাণ টাকা ও স্বর্ণ জব্দ করে র‌্যাব। তাদের বাসা থেকে নগদ দুই কোটি টাকা উদ্ধার করা হয়।

গত ২৪ সেপ্টেম্বর অভিযানকালে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেন, আমাদের কাছে তথ্য ছিল, এনামুল হক ওরফে এনু ও রূপন ভূঁইয়া ক্যাসিনোর শেয়ারহোল্ডার। ক্যাসিনোর লাভের টাকা তারা বাসায় নিয়ে রাখতেন। নগদ টাকা রাখলে অনেক জায়গার প্রয়োজন হয় তাই তারা টাকা দিয়ে স্বর্ণ কিনে রাখতেন।

উল্লেখ্য, সম্প্রতি রাজধানীর বিভিন্ন স্থানে অবৈধ ক্যাসিনোতে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তারই ধারাবাহিকতায় গত ২৩ সেপ্টেম্বর ফু-ওয়াং, পিয়াসী ও ড্রাগন বারে অভিযান চালায় পুলিশ। ২২ সেপ্টেম্বর আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবে অভিযান চালানো হয়।

আজকের পত্রিকা/সিফাত