সিটি করপোরেশনের মতবিনিময় সভা।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, অপরাধ কর্মকাণ্ড কমাতে ২২নং ওয়ার্ডে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। অভিজাত এলাকা উপশহরের সবকটি গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে অত্যাধুনিক এইচডি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

সাধারণ মানুষের মধ্যে নিয়ম-শৃঙ্খলা ও জানমালের নিরাপত্তার স্বার্থে নগর ভবনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বৃহত্তর উপশহর এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতি, রাহাজানি, সন্ত্রাসী রোধ করতে সিসিটিভি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বৃহস্পতিবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টায় সিলেট সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডে সিসিটিভি ক্যামেরার শুভ উদ্বোধন ও বিভিন্ন মসজিদ মাদ্রাসায় উন্নয়নের চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ২২নং ওয়ার্ড কাউন্সিলর এড. ছালেহ আহমদ সেলিম বলেন, অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা লাগানোর ফলে অভিজাত এলাকা উপশহরে এখন থেকে অপরাধীদের আনাগুনা কমে যাবে। অপরাধ কর্মকান্ড হৃাস পাবে।

ইতোমধ্যে এর সুফল আমরা পেয়েছি। গত ২৫ জুন সাউথইস্ট ব্যাংকে ৫ লক্ষ টাকা ছিনতাইয়ের সাথে জড়িতদের গ্রেফতার করতে উপশহরের সিসিটিভি ক্যামেরাগুলো মূল ভূমিকা রেখেছে। তাই সিসিটিভি ক্যামেরাম রক্ষণাবেক্ষণ সহ উপশহরের সার্বিক নিরাপত্তায় এলাকাবাসীকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

আজকের পত্রিকা/এমএআরএস