শাকিব খান অভিনীত পাসওয়ার্ড ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত

এবারের ঈদে সারাদেশে চলছে সদ্য মুক্তি পাওয়া তিন ছবি ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ ও ‘আবার বসন্ত’। তবে এই তিন ছবির মধ্যে শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। শাকিবের অনেক ভক্তরাই চটেছেন ছবিটি দেখে। প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন কেউ কেউ।

ঈদে মুক্তি পাওয়া তিন ছবির মধ্যে ব্যবসায় এগিয়ে আছে ‘পাসওয়ার্ড’। তবে অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ান সিনেমা ‘দি টার্গেট’ থেকে নকল করে নির্মাণ করা হয়েছে এটি। যখনই অন্য জনপ্রিয় ছবির সঙ্গে গল্প ও অ্যাকশনের মিল খুঁজে পেয়েছেন দর্শক তখনই মন ভেঙেছে তাদের।

ঈদের আগে থেকেই নানা উপায়ে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে এসেছেন ‘পাসওয়ার্ড’ ছবির নির্মাতা মালেক আফসারিসহ ছবির সংশ্লিষ্টরা। ছবিটি মুক্তির আগে পরিচালক মালেক আফসারি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন “ফরাসি সিনেমা পয়েন্ট ব্ল্যাঙ্ক এবং দক্ষিণ কোরিয়ান সিনেমা ‘দি টার্গেট’ এই দুই সিনেমার কাহিনী ও চিত্রনাট্যই ব্যবহার করা হয়েছে, বাংলাদেশের ইতিহাসে প্রথম ইন্টারন্যাশনাল স্টান্ডার্ড মানের ছবি ‘পাসওয়ার্ড’ এ! কেও যদি নকল প্রমাণ করতে পারে তাইলে পরিচালক মালেক ১০ লাখ টাকা পুরস্কার দেবেন”। নানা মাধ্যমে প্রচরণার মাধ্যমে ছবিটির হাইপও উঠেছিল বেশ। হুমড়ি খেয়ে ছবিটি দেখতে হলে গিয়েছেন দর্শক। এখানে ব্যতিক্রম শাকিবকে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শাকিব প্রেমীরা। তবে যখনই অন্য জনপ্রিয় ছবির সঙ্গে গল্প ও অ্যাকশনের মিল খুঁজে পেয়েছেন দর্শক তখনই মন ভেঙেছে তাদের।

শাকিব খান ফিল্মসের প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন বুবলী। এছাড়াও অভিনয় করেছন মিশা সওদাগর, ইমন, অমিত হাসান, ডন।