আমরা রাশিচক্রের লক্ষণগুলি থেকে তাদের বোঝার জন্য কিছু উপদেশ নিতে পারি। ছবি: সংগৃহীত

আমরা তা স্বীকার করি বা না করি, আমাদের অধিকাংশই হয়তো প্রেমের সম্পর্কে কিছুটা অনিরাপদ অনুভব করে থাকি। আশ্চর্যের বিষয় হলো, ঈর্ষার কারণে ভালবাসার মানুষ প্রায়ই সমস্যায় পড়ে। তবুও আমরা রাশিচক্রের লক্ষণগুলি থেকে  তা বোঝার জন্য কিছু উপদেশ নিতে পারি।

মেষ রাশিচক্রের মানুষ আন্তরিক প্রেমী হয়। ছবি: সংগৃহীত

মেষ

এই রাশিচক্রের মানুষ আন্তরিক প্রেমী হয় এবং তারা চায় তাদের সঙ্গী আন্তরিকতার সঙ্গে ভালোবাসবে। অতএব তারা যদি প্রেম ও স্নেহ না পান তাহলে অনিরাপদ অনুভব করে। তারা অপ্রত্যাশিত বা অবাঞ্ছিত অনুভব করতে পছন্দ করে না।

বৃষ

এই রাশির লোকেরা নিজেদের জন্য উচ্চ মান স্থাপন করে এবং তাদের যদি সেই মান না মেলে বা মনে হয় যে তারা উপযুক্ত না, তবে হতাশ বোধ করতে থাকে।

মিথুন

মিথুন হলো যমজ চিহ্ন, এক ব্যক্তির মধ্যে দুটি ভিন্ন ব্যক্তিত্ব প্রতিনিধিত্ব করে। এই রাশিচক্র সম্পর্কিত ব্যক্তিদের বৈশিষ্ট্য হল তারা সিদ্ধান্ত নিয়ে সচেতন। এমনকি তাদের ভালোবাসার জীবনে যদি তাদের বিচারেও কোন ত্রুটি অনুভব করে তবে অনিরাপদ অনুভব করে।

কর্কট রাশির লোকেরা খুব আবেগি। ছবি: সংগৃহীত

কর্কট

এই রাশির লোকেরা খুব আবেগি এবং যদি তারা মনে করে যে তারা তাদের সঙ্গীর জন্য যথেষ্ট করছে না। তাদের নিরাপত্তাহীনতাই তাদের বৃহত্তম অপরাধ।

সিংহ

এই রাশিচক্র চিহ্নের লোকেরা সবার মনোযোগ কেড়ে নিতে চায় এবং যদি কেউ তাদের যথেষ্ট পরিমান মনোযোগ না দেয় তাহলে তারা অনিরাপদহীনতায় ভোগেন।

কন্যা

পরিপূর্ণতা জন্য পরিচিত তারা। তাই সম্পর্কের অসিদ্ধতার কোন লক্ষণ বা তারা যদি উচ্চমানের মানদণ্ডে জীবনযাপন করতে ব্যর্থ হয়, তবে তারা অসুরক্ষিত বোধ করে।

বৃশ্চিকরা তাদের সংবেদনশীল প্রকৃতির জন্য পরিচিত। ছবি: সংগৃহীত

তুলা

এই রাশিচক্রের লোকেরা মেপে মেপে চলেন। তাদের সম্পর্কের ক্ষেত্রেও কোথাও কোনো ভারসাম্যহীনতা দেখলে তারা অনিরাপদবোধ করেন।

বৃশ্চিক

বৃশ্চিকরা তাদের সংবেদনশীল প্রকৃতির জন্য পরিচিত। তারা প্রায়ই নিজেদের বিচ্ছিন্ন মনে করেন। ফলে অনিরাপদ অনুভব করেন।

ধনু

এই রাশির লোকেরা বহির্গামী প্রকৃতি। তারা দু:সাহসিক কাজ ভালবাসেন এবং সবসময় নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হতে প্রস্তুত। প্রিয়জনকে হারানোর চিন্তাভাবনা বা প্রেমের প্রত্যাখ্যানের মুখোমুখি হওয়া ভয়ে তারা আরো অনিরাপদ বোধ করতে থাকে।

মীন রাশির লোকেরা তাদের স্বপ্নের জগতে বাস করে। ছবি: সংগৃহীত

মকর

অনিশ্চয়তা এই রাশির প্রধান বৈশিষ্ট্য। তারা ভবিষ্যতের বিষয়ে এত বেশি চিন্তা করে যে, তাদের প্রেমের বর্তমান পরিকল্পনা অনুযায়ী কাজ করে না, ফলে তারা অনিরাপদ অনুভব করেন।

কুম্ভ

তারা স্বাধীনতায় বিশ্বাসী। ফলে তারা যখন কোন সম্পর্কে জড়ায় তখন তারা আটকে গেছে বলে মনে করে। তাদের ধারণা সম্পর্কে থাকলে তারা ইচ্ছামত স্বাধীনতা উপভোগ করতে পারবে না।

মীন

এই রাশির লোকেরা আত্মকেন্দ্রিক হয়ে থাকে। তারা তাদের স্বপ্নের জগতে বাস করে। অনেক মানুষের মধ্যে আসলে উদ্বেগ অনুভব করে।

আজকের পত্রিকা/রিয়া/এমএইচএস