কালিয়াকৈর উপজেলার বেগম সুফিয়া মডেল হাইস্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মাধ্যমিক পর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের মাধ্যমে সকল শিশুরা গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বেড়ে ওঠবে, দায়িত্বশীল হবে, নিজেদের কাজ নিজেরা করতে শিখবে। সবাই মিলে কীভাবে সিদ্ধান্ত নিতে হয় সেটি শিখবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

১৪ মার্চ বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বেগম সুফিয়া মডেল হাইস্কুলের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এই ধারাবাহিকতায় এবারও নির্বাচন হচ্ছে। আমি আশা করি এ নির্বাচন অব্যাহত থাকবে এবং যেসব স্কুল এ নির্বাচনের আওতার বাইরে আছে তারাও এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে। এ সময় মন্ত্রী স্কুলের বিভিন্ন কক্ষে ছাত্রছাত্রীদের ভোট প্রদানের কার্যক্রম ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. সাহেদুল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানা, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুর আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেবেকা সুলতানা জানান, এবার সারা জেলার ৩২০টি মাধ্যমি স্কুল, ১০০টি দাখিল মাদ্রাসায় ৮টি পদের বিপরীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হচ্ছে। এসব প্রতিষ্ঠানে ৮৭ হাজার ৭৩২জন ছাত্র এবং ৯৫ হাজার ২২৪জন ছাত্রী ভোট প্রয়োগ করছেন।

আজকের পত্রিকা/মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর/জেবি