চলতি মৌসুমের অভ্যন্তরীণ বোরো চাল, ধান ও গম সংগ্রহ অভিযানের উদ্বোধনী ।ছবি সংগৃহীত

‘কৃষকের ভাগ্যের উন্নয়নে সরকার কাজ করছে বলে জানিয়েছেন সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মুল্য দিয়ে আসছে। বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার।

সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সরকারের আমলে সার, কীটনাশক সহ কৃষি কাজে ব্যবহারিত সকল পন্যের মূল্য সহনীয়শীল রেখে দেশ পরিচালনা করে আসছেন।

কৃষকদের আর সারের পিছনে ছুটতে হচ্ছে না, সারের জন্য দিতে হচ্ছে না জীবন। উপরোক্ত কথা গুলো বলেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল।

তিনি ২০ মে সোমবার বিকাল ৫ টার দিকে কাহারোল সরকারি খাদ্য গুদাম চত্তরে উপজেলা খাদ্য গুদাম আয়োজনে চলতি মৌসুমের অভ্যন্তরীণ বোরো চাল, ধান ও গম সংগ্রহ অভিযানের উদ্বোধনী ও এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল মালেক সরকার।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আবু জাফর মোঃ সাদেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ আইয়ুব আলী, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম ফারুক, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ সাকিল আহমেদ, আমবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশিকুর রহমান, উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি মোঃ আব্দুল মান্নান ও রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান বাবুল।

জানা গেছে, চলতি বোরো মৌসুমে কাহারোল সরকারি খাদ্য গুদামে দুই হাজার ২ মেঃ টনঃ চাল ৩৬ টাকা প্রতি কেজি দরে ১৩২টি হাসকিং মিলের নিকট থেকে ক্রয় করা হবে এবং ১৬১ মেঃ টনঃ ধান ২৬ টাকা প্রতি কেজি দরে ও ৮৩ মেঃ টনঃ গম ২৮ টাকা প্রতি কেজি দরে ক্রয় করা হয় বলে জানা যায়।

আজকের পত্রিকা/সুকুমার রায়/কাহারোল/দিনাজপুর/রাফাত