কুড়িগ্রামে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রামে বর্ডার গার্ড বাংলাদেশ ও ভারতীয় বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জেলার ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ইউনিয়নের ময়দান বিওপি’র নিকটস্থ সীমান্ত পিলার ৯৮৩/৩-এস’র ভারতের দশগজ অভ্যন্তরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম-২২ বিজিবি ১৪ মার্চ বুধবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তি মারফত জানায়, সীমান্তে সৃষ্ট নানাবিধ সমস্যা ও অনাকাঙ্খিত অপরাধ দমনে উভয় পক্ষ পতাকা বৈঠকে মিলিত হয়। উক্ত বৈঠকে কুড়িগ্রাম-২২ বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন লে.কর্ণেল মোহাম্মদ জামাল হোসেন এবং ভারতীয়-১০১ ব্যাটালিয়ন বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন কমান্ড্যান্ট শ্রী আশিয়া বেরা। বাংলাদেশের পক্ষে ১২ জন এবং ভারতের পক্ষে ৮ সদস্যের প্রতিনিধি দল পতাকা বৈঠকে অংশগ্রহন করেন।

পতাকা বৈঠকে সীমান্তে বিদ্যমান কাঁচা রাস্তা মেরামত ও রক্ষনাবেক্ষন, চোরাচালান প্রতিরোধ, নানাবিধ সীমান্ত সমস্যা ও অনাকাংখিতভাবে আন্ত:সীমান্ত অপরাধ সম্পর্কীত বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। এছাড়াও উভয় পক্ষ নিয়মিত যোগাযোগ ও প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে সীমান্তে শান্তি-শৃংখলা এবং বিজিবি-বিএসএফ’র মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট রাখার প্রত্যয় ব্যক্ত করা হয়। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ফলপ্রসু বৈঠক হয়েছে বলে জানা যায়।

আজকের পত্রিকা/মাসুদ পারভেজ রুবেল, কুড়িগ্রাম