কুবিতে অর্থনীতি বিভাগের নবীন ও প্রবীণ বিদায় অনুষ্ঠান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অর্থনীতি বিভাগের অর্থনীতি সপ্তাহের শেষদিনে নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীণ শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের শিক্ষার্থী রহমান ফায়েজ ও মীমের যৌথ সঞ্চালনায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি ক্লাবের সভাপতি ড. স্বপন চন্দ্র মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদা কামাল, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শামিমুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীনসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শামীমুল ইসলাম তার বক্তব্যে শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে বলেন, “তোমরা যদি নিয়মিত ক্লাস, পড়াশোনা এবং লাইব্রেরিতে সময় দাও তবে তোমরা সাফল্য লাভ করবে। নিজের ক্যারিয়ারের উন্নতিলাভ করতে যে পথে চলা দরকার, সে পথ অনুসরণ কর।”

উল্লেখ্য, সপ্তাহব্যাপী আয়োজিত অনুষ্ঠানমালায় শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা ছিল। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্যে ছিল ক্যারাম, দাবা, বিতর্ক, কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা। এছাড়াও ব্যাচ ভিত্তিক ফুটবল, ক্রিকেট, ভলিবল, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতাও উৎসবের অংশ ছিল।

-তসিফ হাসান-কুবি