জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি। ছবি : প্রতিনিধি

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে র‌্যালি ও সাংবাদিক সমাবেশের আয়োজন করা হয়।

সকাল ৯টায় শহরের পুরানথানা এলাকার ইসলামিয়া সুপার মার্কেট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয়। র‌্যালিতে জাতীয় সাংবাদিক সংস্থার কিশোরগঞ্জ জেলা ইউনিটের আহবায়ক মো. রেজাউল হাবীব রেজা, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল মালেক চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখসহ সাংবাদিক সংস্থার জেলা ও উপজেলা ইউনিটের নেতৃবৃন্দ, প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা অংশ নেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পাবলিক লাইব্রেরিতে গিয়ে সাংবাদিক সমাবেশে মিলিত হয়।

জাতীয় সাংবাদিক সংস্থার কিশোরগঞ্জ জেলা ইউনিটের আহবায়ক মো. রেজাউল হাবীব রেজার সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিআরডিবির সাবেক পরিচালক মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন। এতে ইন্ডিপেন্ডেন্ট টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাইফ উদ্দিন আহমেদ লেনিন প্রধান আলোচক ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম ছিলেন বিশেষ আলোচক ছিলেন।

জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের সদস্য সচিব আমিনুল হক সাদীর পরিচালনায় সাংবাদিক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন তাড়াইল প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, সংস্থার উপদেষ্টা মুক্তিযোদ্ধা ডা. মো. সিদ্দিক হোসাইন, সংস্থার পুরানথানা ইউনিটের সভাপতি ডা. সেলিম জাবেদ ও সাংবাদিক আবুল হাশেম ভুইয়া।

সাংবাদিক সমাবেশে বক্তারা সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার ঘটনায় জড়িতদের বিচার বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে জড়িতদের আইনের আওতায় এনে বিচার দাবি করেন।

সিম্মী আহাম্মেদ/কিশোরগঞ্জ