মনোনয়নপত্র জমা দিচ্ছেন এক প্রার্থী।

রাজবাড়ী জেলার ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম ধাপে আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন।

এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৬ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

২১ মে মঙ্গলবার দুপুরে কালুখালী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আঃ আলীম এর কাছে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম,স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী হক,আলিউজ্জামান চৌধুরী টিটো,জাতীয় পার্টির প্রার্থী মোঃ আনিসুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, দেওয়ান আরাফাত হোসেন, মোঃ এনায়েত হোসেন, এ কে এম মোজাম্মেল হক, মোঃ খোরশেদ আলী মোল্লা, তনয় চক্রবর্তী শম্ভু, মুহাম্মদ ফজলুল হক, মোঃ রফিকুল ইসলাম ও আব্দুস সাত্তার।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, মোছাঃ ডলি পারভীন, রেহেনা পারভীন, মিসেস রাসিদা ও মোছাঃ শারমিন আক্তার।

কালুখালী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আঃ আলীম জানান, মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৬ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

কালুখালী উপজেলার ৭ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ৭৬৭ জন।এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৮৫৫ ও মহিলা ভোটার ৫৭ হাজার ৯১২ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৬ ও মোট ভোট কক্ষের সংখ্যা ২৯৮ টি। আগামী ২৩ মে হবে বাছাই ও মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।

উল্লেখ্য, রাজবাড়ীর ৫টি উপজেলার ৪টি উপজেলায় ৩য় ধাপে ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং ১৮ জুন ৫ম ও শেষ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন। ২০১০ সালে ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় কালুখালী উপজেলা। এবারের নির্বাচনের মধ্যে দিয়ে ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে কালুখালী উপজেলা
পরিষদ নির্বাচন।

আল আমিন/রাজবাড়ী