কাজী সাইফুল ইসলাম

৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৫ম ও শেষ ধাপে আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন।

এ নির্বাচনের তফসিল ঘোষনার পূর্ব মূহূর্ত থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থী হতেই প্রচার প্রচারণা ও স্থানীয় দলীয় নেতাকর্মীসহ কেন্দ্রে যোগাযোগ করতে থাকেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। তবে বড় অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীদের এখন পর্যন্ত নির্বাচনী মাঠে দেখা যায়নি।

এদিকে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী সাইফুল ইসলামকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

১৯ মে রবিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।দলটির উপ-দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চেয়ারম্যান হিসেবে নির্বাচন করতে কাজী সাইফুল ইসলামকে দলীয় মনোনয়ন দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এছাড়া স্থানীয় সাংসদ,জেলা, উপজেলা ও ইউপি আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করে পুনরায় বিজয়ী হয়ে প্রধানমন্ত্রীসহ স্থানীয় সাংসদের হাতকে শক্তিশালী করতে চান। আগামী ১৮ জুনের নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

উল্লেখ্য, রাজবাড়ীর ৫টি উপজেলার ৪টি উপজেলায় ৩য় ধাপে ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং ১৮ জুন ৫ম ও শেষ ধাপে অনুষ্ঠিত হতে হচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন। ২০১০ সালে ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় কালুখালী উপজেলা । এবারের নির্বাচনের মধ্যে দিয়ে ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে কালুখালী উপজেলা
পরিষদ নির্বাচন।

রাজিব সরদার/রাজবাড়ী