উচ্ছেদ অভিযান।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্ব মৌচাক দোকানপাড় এলাকায় বন বিভাগের জমিতে গড়ে ওঠা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে করে বন বিভাগের অবৈধ দখলকৃত প্রায় ৫০ কোটি টাকা মূল্যমানের জমি উদ্ধার করা হয়েছে।

৬ মে সোমবার দুপুরে কালিয়াকৈর উপজেল সহকারী কমিশনার (ভূমি) ইসতিয়াক আহমেদ এর নেতৃত্বে বনবিভাগের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন।

বন বিভাগ সূত্রে জানা যায়, কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বিটের আওতাধীন পূর্ব মৌচাক এলাকায় সম্প্রতি একটি দালাল চক্র বনকর্মীদের যোগসাজশে বন বিভাগের জমি দখল করে। সেখানে অর্ধশতাধিক দোকানসহ অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়। পরে সোমবার দুপুরে কালিয়াকৈর উপজেল সহকারী কমিশনার (ভূমি) ইসতিয়াক আহমেদ নেতৃত্বে ও মৌচাক ফাঁড়ি-পুলিশের সহায়তায় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এতে করে বন বিভাগের অবৈধ দখলকৃত প্রায় ৫০ কোটি টাকা মূল্যমানের জমি উদ্ধার করা হয়েছে ।

এসময় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সহকারী বনসংরক্ষক (গাজীপুর) এনামুল হক প্রধান, মৌচাক ফাঁড়ি ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম, চন্দ্রা রেঞ্জ কর্মকর্তা মো. আজাহারুল ইসলাম, চন্দ্রা বিট কর্মকর্তা মো. মনজুরুল ইসলাম, মৌচাক বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদারসহ বিভিন্ন বিট কর্মকর্তা ও বন প্রহরী উপস্থিত ছিলেন।

কালিয়াকৈর উপজেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিসস্ট্রেট ইসতিয়াক আহমেদ বলেন, বন বিভাগের জমিতে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারের কোটি টাকার সম্পত্তি উদ্ধার হলো। আগামী দিনে অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর