গাজীপুরের কালিয়াকৈর উপজেলার স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডে এর লুট হওয়া প্রায় দেড় কোটি টাকার ঔষধের কাচামাল উদ্ধার করেন এবং ৬জনকে আটক করে পুলিশ।

এসময় বহনকৃত কভার্ড ভ্যানের চালক ও হেলপারকে অস্ত্রের মুখে জিম্মি করে কভার্ডভ্যানসহ লুট হওয়া প্রায় দেড় কোটি টাকার ওষুধ ˆতরির কাঁচামালসহ ছয়জনকে আটক করেছে কালিয়াকৈর থানা পুলিশ।

মঙ্গলবার কালিয়াকৈর থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ এ কথা জানায়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বৃহস্পতিবার ১৬ জানুয়ারি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উপজেলার খাড়াজোরা এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে ৮ ডাকাত স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের ঔষুধ ˆতরির কাচামাল বহনকৃত একটি কভার্ড ভ্যানের গতি রোধ করে। পরে ওই কাচামাল বহনকৃত কভার্ড ভ্যানের চালক ও হেলপারকে অস্ত্রের মুখে জিম্মি করে কভার্ডভ্যানসহ ২৬৯ ড্রাম মালামাল লুট করে নিয়ে যায়। পরে এ ঘটনায় গত ১৬ জানুয়ারি কালিয়াকৈর থানায় একটি মামলা হয়।

পরে পুলিশ অভিযান চালিয়ে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রোকন্দি পশ্চিমপাড়া গ্রামের আব্দুস সালাম (৫৩) ও শুভ (২২) নামের দুই জনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্য মতে মো. হাসান আলম (৩৫), মো. শিপন (৩০), ওহিদ (৫০) ও বিল্লাল হাওলাদার (৪০) নামের ৪জনকে আটক করে পুলিশ।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী কেরানীগঞ্জ মডেল থানাধীন আতাসুর এলাকার আব্দুর রহিমের গোডাউন হতে ১৬ ড্রাম এবং গাজীপুরের গাছা থানাধীন উত্তর খাইলকুর এলাকা থেকে ১৯৩ ড্রাম কাচামাল উদ্ধার করা হয়। এসব ড্রামের আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকার ঔষধ এর কাঁচামাল ছিল।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গাজীপুর জেলা সহকারী পুলিশ সুপার (অপঃ) মো. জহিরুল ইসলাম, কালিয়াকৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন মজুমদার, ওসি তদন্ত মো. সানোয়ার জাহান, ওসি অপারেশন মো. মনিরুľামান ও স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের কর্মকর্তা ফরিদ আহমেদ প্রমুখ।

মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর।