মেয়াদোত্তীর্ণ মিষ্টি।

পবিত্র মাহে রমজান উপলক্ষে গাজীপুরের কালিয়াকৈর বাজার এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় এ অভিযানে বিভিন্ন খাবার হোটেল, মিষ্টির দোকান ও রেস্টুরেন্টসহ ৯ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৩ হাজার টাকা জরিমানা করেন আদালত।

৬ মে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন এর নেতৃত্বে কালিয়াকৈর বাজারে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পবিত্র মাহে রমজান উপলক্ষে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে কালিয়াকৈর বাজারে এ অভিযান চালানো হয়। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি উৎপাদনের দায়ে পলাশ মিষ্টান ভান্ডারকে ১০ হাজার টাকা, ফুল কলি হোটেল এ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ছালাম মিয়ার হোটেল এ্যান্ড রেস্টরেন্টকে ১০ হাজার টাকা, ২টি পিয়াজো বিক্রেতা দোকান মাহফুজ এবং নারায়ন চন্দ্রকে ২০ হাজার টাকা, ভাই ভাই মিষ্টান ভান্ডারকে ৮ হাজার টাকা, ইসলামীয়া মিষ্টান্ন ভান্ডারকে ৫হাজার টাকা, বনফুল সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং কারখানার পরিবেশ উন্নতকরনের জন্য সংশ্লিষ্ট প্রতষ্ঠান সমূহকে এক মাসের আল্টিমেটাম প্রদান করেন।

এছাড়াও এসময় কালিয়াকৈর বাজারে অত্যাবশ্যকীয় পন্য বিক্রয়কারী প্রতিষ্ঠানসমূহে মূল্য তালিকা প্রদর্শনের জন্য নিদের্শনা প্রদান করেন এবং নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্য আদায় হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে সতর্ক করে দেন।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, সেনেট্যারী ইন্সেপেকটর উৎপলা রানী এবং কালিয়াকৈর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর