কালিয়াকৈরে বিএনপির অফিসসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে উপজেলা বিএনপির কেন্দ্রীয় অফিসসহ প্রায় শতাধীক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

শনিবার দুপুরে সড়ক ও জনপথ বিভাগের যুগ্ন সচিব ও স্ট্রট ও আইন কর্মকর্তা মাহবুব রহমান ফরকীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইশতিয়াক আহম্মেদসহ সড়ক ও জনপথ বিভাগ এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে উপজেলা বিএনপির কেন্দ্রীয় অফিস ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা। তাদের দাবী, বিএনপির অফিস সম্পূর্ন সরকারী জমিতে পড়েনি। এছাড়া বিনা নোটিশে বিএনপির অফিস ভাংচুর করা হয়েছে। এ বিষয়ে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তারা।

সড়ক ও জনপথ বিভাগের যুগ্ন সচিব ও স্ট্রট ও আইন কর্মকর্তা মাহবুব রহমান ফরকী বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের স্যার সারা দেশে সড়ক বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ করেছেন। সেই ধারাবাহিকতায় কালিয়াকৈরে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সরকারের উন্নয়ন ও কল্যানের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মো. তুহিন মোল্লা/কালিয়াকৈর/গাজীপুর