কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলন বঙ্গবন্ধুর সমাধিস্থলে গিয়ে সমাপ্ত

কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলন বঙ্গবন্ধুর সমাধিস্থলে গিয়ে সমাপ্ত করলেন আশরাফুল ইসলামের এক সাংবাদিক।

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় ভিজিএফ, ভিজিডি, যত্ন প্রকল্প ও হাট বাজার উন্নয়ন, সরকারিভাবে ধান চাল ক্রয়, রাজস্ব তহবিলের বরাদ্দ লুটপাটসহ উপজেলার সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ৭১ দিন আগে তিনি আন্দোলনে নামেন।

২০ অক্টোবর রবিবার সকাল ১১ টায় গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়াস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে অবস্থান কর্মসূচী শেষে সাংবাদিকদের সাথে তিনি মতবিনিময়ে করেন।

এ দিন কাফনের কাপড় পরে ৭১ দিনের আন্দোলনের কর্মসূচী সমাপ্ত করেন আন্দোলনকারী সাংবাদিক আশরাফুল ইসলাম। এর আগে তিনি বঙ্গবন্ধু ও তার বাবা মার কবর জিয়ারত করেন ।

উল্লেখ্য, গত ১০ আগস্ট হতে মায়ের হাতে কাপনের কাপড় পরে নিজ উপজেলা পলাশবাড়ীকে সকল ধরণের অন্যায় অনিয়ম ও দুর্নীতি মুক্ত করতে ৭১ দিনব্যাপী আন্দোলনের কর্মসূচী পালন করেন।

আন্দোলনের এসময়কালে সপ্তাহের প্রথম রবিবার গাইবান্ধা জেলা প্রশাসক ও দ্বিতীয় রবিবার রংপুর বিভাগীয় কমিশনারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এছাড়াও তৃতীয় রবিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ও মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের সামনে অবস্থান শেষে স্মারকলিপি অনুলিপি প্রদান করেন।

আন্দোলনের ৫০ তম দিনে আবারো অন্যায় অনিয়ম দুর্নীতিকারীদের শাস্তি দাবি করেন তা যদি সম্ভব না হয় সেকারণে তিনি নিজ নাগরিকত্ব প্রত্যাহার ও বহিঃস্কারের জন্য মহামান্য রাষ্ট্রপতি বরাবরে আবেদন করেন।

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা