কাউখালীতে ট্রলার ডুবি, নিখোঁজ ১

পিরোজপুরের কাউখালীর সন্ধ্যা নদীতে ট্রলার ডুবে পিইসি পরীক্ষার্থী সানজিদা আক্তার টুম্পা (১০) নিখোঁজ রয়েছে।

বুধবার (২০ নভেম্বর) দুপুরের দিকে আমড়াজুড়ি ফেরিঘাটে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দুপুর দেড়টার দিকে আমড়াজুড়ি ফেরিঘাটে পল্টুনের সঙ্গে বাধা একটি ইঞ্চিন চালিত ট্রলার যাত্রী তুলে নদীর ওপারের ঘাটের উদ্দেশ্যে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। তখন আকস্মিকভাবে পল্টুনের সাথে বাধা অবস্থায় ট্রলারটি একদিকে হেলে ডুবে যায়। এ সময় ট্রলারটিতে ৬ টি মটরসাইকেল ও পিইসি পরীক্ষার্থী সহ ৪০-৪৫ জন আরোহী ছিলেন।

এদের মধ্যে সকলেই সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও পিইসি পরীক্ষার্থী সানজিদা আক্তার টুম্পা নিখোঁজ রয়েছে। এ সময় ট্রলারের যাত্রী ঝালকাঠীর হারুন আর রশিদ এর পুত্র সবুজ হোসেন (৩৫) ও নেছারাবাদ উপজেলার নুর মোহাম্মদ এর পুত্র শহিদুল ইসলাম (২৮) কে গুরুতর আহত অবস্থায় কাউখালী হাসপাতালে স্থানীয়রা ভর্তি করেন। নিখোঁজ টুম্পা আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিইসি পরীক্ষার্থী। সে আশোয়া গ্রামের গিয়াস উদ্দিন ফকিরের কন্যা। ট্রলার চালক ফিরোজ হোসেন পলাতক রয়েছেন।

ঘটনাস্থল কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা খালেদা খাতুন রেখা ও কাউখালী থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম পরিদর্শন করেন। নিখোঁজ পিইসি পরীক্ষার্থী টুম্পাকে উদ্ধারের জন্য বরিশাল ও কাউখালীর ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

শেখ রিয়াজ আহাম্মেদ নাহিদ/পিরোজপুর