কাউখালীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন

“জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এ স্লোগানকে সামনে রেখে পিরোজপুরের কাউখালী উপজেলার প্রশাসনের আয়োজনে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ান ২০১৯ উপলক্ষ্যে ২দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলার কেন্দ্রী ঈদগাহ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিঞা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা খালেদা খাতুন রেখা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহাম্মেদ সুমন, সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্টপোষকতায় এ মেলার উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করছে। উক্ত মেলা ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে। মেলা দর্শনার্থীদের জন্য উন্মক্ত থাকবে প্রতিদিন সকাল ১০ টা থেকে বেলা ৪ টা পর্যন্ত।

শেখ রিয়াজ আহাম্মেদ নাহিদ/পিরোজপুর