বাংলা আধুনিক গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী সুস্মিতা আনিস তার ভিন্ন ভাবনাও গায়কীর জন্য শ্রোতা ও দর্শকের কাছে বিশেষভাবে পরিচিত। ১৩ সেপ্টেম্বর ২০১৯ কলকাতার হোটেল পার্কে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সুস্মিতার নতুন অ্যালবাম ‘চেনা শহর’ প্রকাশ হয়েছে।

অনুষ্ঠানে অ্যালবামের গানগুলো অনলাইন, অফলাইনসহ সকল ডিজিটাল প্লাটফর্মে রিলিজ করা হবে এবং সুস্মিতা আনিসের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টে সরাসরি সম্প্রচার করা হবে।

অ্যালবামটি পরিচালনা করেছেন পশ্চিমবাংলার জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক জয় সরকার,গীতিকার কলকাতার শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের সুহৃদ সুফিয়ান ও রাকিব হাসান রাহুল।

অ্যালবামটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। কলকাতার বিভিন্ন মনোমুগ্ধকর লোকেশনে চিত্রায়িত মিউজিক ভিডিওগুলোতে পশ্চিমবাংলার বেশকজন জনপ্রিয় অভিনয়শিল্পী অংশ নেন। ১৩ সেপ্টেম্বর মাত্র ১টি গানের মিউজিক ভিডিও রিলিজ করা হয়। পরবর্তীতে ধাপে, ধাপে অন্যান্য গানের মিউজিক ভিডিও দর্শক দেখতে পাবে।

সুস্মিতা আনিস বলেন, ‘সংগীত হচ্ছে বিশ্বজনীন,কোনোগণ্ডীতে বাঁধা নয়। আর এভাবনা থেকেই বাংলাদেশ ও কলকাতা তথা দুইবাংলার শিল্পী ও কলাকুশলীদের নিয়ে ‘চেনাশহর’ অ্যালবাম। তিনি আরও বলেন, ‘গানগুলোয় বৈচিত্র্যময় ভাবনার প্রতিফলন রয়েছে যা শ্রোতা-দর্শকদের ভাল লাগবে বলে আমি আশা করি।সৃজনশীল চিন্তার বহিঃপ্রকাশ এ অ্যালবামটির রোমান্টিক ধাচের গানগুলো সব শ্রোতাদের ভাললাগবে বলে আমার প্রত্যাশা।’