শুক্রবার কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অভিনীত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির। কিন্তু ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার জানা যায়, ছবিটি ভারতের কলকাতার কোনো প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। কোনো প্রেক্ষাগৃহ ছবিটির ব্যাপারে আগ্রহ দেখায়নি।

ছবিটি মুক্তি পাচ্ছে আগরতলা, উদয় নারায়ণপুর, সোদপুর, কোচবিহার আর শিলিগুড়ির পাঁচটি প্রেক্ষাগৃহে। এই কটি প্রেক্ষাগৃহ মধ্যম মানের। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই সিদ্ধান্তের সমালোচনা করেন। নির্মাতাদের অনুরোধ করেন, ছবির মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার জন্য।

এবার জানা গেছে, ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিটি আজ কোথাও মুক্তি দেওয়া হয়নি। ছবিটি আগামী শুক্রবার মুক্তি দেওয়া হবে। পরদিন শনিবার মহালয়া। তাই নির্মাতারা ছবিটি নিয়ে নতুন করে আশায় বুক বাঁধছেন।

কলকাতায় কোনো প্রেক্ষাগৃহ না পাওয়ার ব্যাপারে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, আজ ১১টি বড় ছবি মুক্তি পেয়েছে। সারা ভারতে মুক্তি পেয়েছে বলিউডের ছবি ‘প্রস্থানম’, ‘দ্য জোয়া ফ্যাক্টর’ ও ‘পল পল দিল কে পাস’। বাংলা ছবির মধ্যে রয়েছে ‘১৭ সেপ্টেম্বর’ ও ‘গোয়েন্দা জুনিয়র’। আরও আছে সিলভেস্টার স্ট্যালোন অভিনীত ‘র‌্যাম্বো: দ্য লাস্ট ব্লাড’ ছবিটি। এসব ছবির ভিড়ে কলকাতায় কোনো সুযোগ পায়নি জ্যোতিকা জ্যোতি ও ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’।

গত ২০ আগস্ট ইউটিউবে অবমুক্ত করা হয়েছে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির ট্রেলার। আজ পর্যন্ত ট্রেলারটি দেখা হয়েছে এক লাখেরও বেশিবার।