প্রেমের ক্ষেত্রে এসব বাঁধা ধরা নিয়ম কানুন থেকে বের হয়ে আসা উচিত। ছবি: সংগৃহীত

প্রেম করার ক্ষেত্রে নারীরা উচ্চতায় লম্বা পুরুষদের প্রতিই আকর্ষণ বোধ করেন। নিজের থেকে উচ্চতায় কম পুরুষের সাথে কোনো নারীই সম্পর্কে জড়াতে চান না। প্রেমের ক্ষেত্রে এসব বাঁধা-ধরা নিয়ম কানুন থেকে বের হয়ে আসা উচিত। চলুন জেনে নিই কম উচ্চতার পুরুষদের সাথে প্রেম করার সুবিধাগুলো-

আত্মবিশ্বাসী

কোন পুরুষ যদি তার থেকে বেশি উচ্চতার নারীর সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে থাকেন, তাহলে বুঝতে হবে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী। তার উচ্চতা নিয়ে সে একেবারেই হীনমন্যতায় ভুগেন না। এছাড়াও বুঝে নিতে হবে যে সে যথেষ্ট স্মার্ট। প্রাচীন যুগের নিয়ম কানুন তিনি মেনে চলেন না বিধায় তার চেয়েও বেশি উচ্চতার নারীর সঙ্গে তিনি প্রেম করতে পারছেন।

বিশ্বস্ততা

লম্বা পুরুষদের দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা দ্বিগুণ বেশি। ছবি: সংগৃহীত

কম উচ্চতার পুরুষরা বেশি বিশ্বস্ত হয়ে থাকেন। বিবাহিত ব্যক্তিদের জন্য ডেটিং সাইটের দ্বারা করা এক জরিপে দেখা গেছে, বেশি উচ্চতার পুরুষ দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা দ্বিগুণ বেশি, যাদের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চির কম, তারা এই দলের বাইরে।

মেক আউট সেশন

চুমু খাওয়ার সময় আপনার ঘাড় ব্যথা হয়ে যাওয়ার ভয় নেই। সমান সমান উচ্চতার হলে চোখাচোখি করতেও সহজ, যার ফলে আরও গভীরভাবে অন্তরঙ্গ হওয়া সম্ভব। জার্নাল অফ সেক্সিক মেডিসিনে প্রকাশিত একটি গবেষণার মাধ্যমে জানা গেছে, কম উচ্চতাসম্পন্ন পুরুষরা বেশি উচ্চতার পুরুষদের তুলনায় যৌনমিলনে অধিক পারদর্শী।

প্রতিশ্রুতির মাত্রা

লম্বা ছেলেদের তুলনায় খাটো ছেলেরা আগে বিয়ে করে। ছবি: সংগৃহীত

নিউইয়র্ক ইউনিভার্সিটির একটি গবেষণায় বলা হয়েছে, কম উচ্চতাসম্পন্ন পুরুষরা সাধারণত আগে বিয়ে করে থাকেন। এছাড়াও তাদের তালাকপ্রাপ্ত হওয়ার সম্ভাবনাও কম।

হিল না স্যান্ডেল?

কম উচ্চতাসম্পন্ন পুরুষের সঙ্গে প্রেম করলে লম্বা হওয়ার জন্য আপনাকে কষ্ট করে হিল জুতা পরার অস্বাস্থ্যকর চর্চা করতে হবে না। ফ্লাট স্যান্ডেল পরেই যেখানে সেখানে আরামে ঘুরে বেড়াতে পারবেন।

আজকের পত্রিকা/রিয়া/সিফাত