বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীকী।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ৮টি ইউনিয়নের সম্মেলন স্থগিত করা হয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগের নির্দেশে উপজেলা আওয়ামীলীগ সম্মেলন স্থগিত করে।

সম্মেলন স্থগিত হওয়া ইউনিয়নগুলো হলো সাহেবেরহাট, লরেন্স, মার্টিন,ফলকন, পাটোয়ারির হাট, হাজিরহাট, চর কাদিরা ও তোরাবগঞ্জ। এরআগে ৬ ডিসেম্বর কালকিনি ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়।

দলীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, ইউনিয়নের কাউন্সিলরদের তালিকায় স্বজনপ্রীতি ও অনিয়মের একাধিক অভিযোগ উঠায় সম্মেলন স্থগিত করা হয়েছে। তবে জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতারা বলছেন তালিকা প্রস্তুত না হওয়ায় সম্মেলন স্থগিত করা হয়।

এদিকে, শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় সাহেবেরহাট ইউনিয়নের কাউন্সিলরদের তালিকায় অনিয়ম ও একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয় নিয়ে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হাতাহাতির ঘটনা ঘটে।

অপরদিকে, ফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফলকন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রার্থী হাজী হারুনুর রশিদ কাউন্সিলরদের তালিকায় অনিয়মের অভিযোগ এনে লিখিত আবেদন করেন।

একই ইউনিয়নের যুবলীগের যুগ্ম আহবায়ক ও ইউপি সদস্য রেদওয়ান হোসেন রিপন কাউন্সিলরদের তালিকায় রাজাকারের ছেলের নাম থাকায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি সম্পাদকের নিকট লিখিত অভিযোগ করেছেন।

পাটারিরহাট ইউনিয়নের সভাপতি প্রার্থী সারওয়ার হোসেন কাউন্সিলদের তালিকা যথাযথভাবে হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন।

তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফয়সল আহমেদ রতন বলেন, পরিক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে পরিকল্পিতভাবে রাজাকারের সন্তান, বিএনপি-জামায়াত ও জেএসডি থেকে অনুপ্রবেশকারীদের নিয়ে কাউন্সিলরদের তালিকা তৈরি করা হয়। এতে কমলনগরে আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। সম্মেলন স্থগিত হওয়ায় দলীয় নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরেছে।

এছাড়াও বিভিন্ন ইউনিয়নের কাউন্সিলদের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ তোলেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল আমিন রাজু বলেন, জেলা আওয়ামী লীগের নির্দেশে ৮টি ইউনিয়নের সম্মেলন স্থগিত করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, বিভিন্ন ইউনিয়নের কাউন্সিলরদের তালিকা প্রস্তুত না হওয়ায় এক সপ্তাহের জন্য সম্মেলন স্থগিত করা হয় ।