(প্রতিকী ছবি)

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরের ফাঁড়ি দেওছড়া চা বাগানে সংঘর্ষে মুনি বজিত রবি দাস (৬০) নামের এক চা শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। ১১ জানুয়ারি শুক্রবার সকাল ১০টায় দেওছড়া চা বাগানে মাঠের পাশে এ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে।

জানা যায়, রাজমিস্ত্রির কাজ ও টাকা নিয়ে ১০ জানুয়ারি বৃহস্পতিবার রাতে দুই পক্ষের মাঝে কথাকাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে ১১ জানুয়ারি শুক্রবার সকালে মুনিবজিত রবি দাস ও তার ভাই চন্দন রবি দাসের নেতৃত্বে একপক্ষ এবং গরীবা রবি দাস ও তুলসি রবিদাসসহ অপরপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে উভয় দলের মাঝে সংঘর্ষ বাঁধে। এতে উভয় দলেরই ১০ জন আহত হয়।

গুরুতর আহত অবস্থায় মুনিবজিত রবি দাসকে মৌলভীবাজার আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান।

অন্য আহতদের মৌলভীবাজার সদর, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শমশেরনগর ক্যামেলিয়া ডানকান ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শমশেরনগর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হামলায় জড়িত থাকার অভিযোগে সত্য নারায়ন (৩৫), সাগর রবিদাস (২৮) ও নিহত পক্ষের রঞ্জিত রবিদাস (২৮) কে আটক করে। এ ঘটনায় দেওছড়া চা বাগানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে এএসপি সার্কেল আশফাকুজ্জামান, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান ও শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

শমশেরনগর ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় উভয়পক্ষের তিনজনকে আটক করা হয়েছে। মরদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
আজকের পত্রিকা/শায়েল/এস.কে.দাস