কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা।

দিনাজপুরের বীরগঞ্জে ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকালে কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা, পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম।

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মকছেদ আলীর সভাপতিত্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাঃ রাবেয়া খাতুন, বিশিষ্ট সমাজ সেবক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য বিমল দাস, বীরমুক্তি যোদ্ধা এসএমএ খালেক, বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ্ব এ্যাড. মফিজ উদ্দিন আহমেদ চৌধুরী ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হাসানুজ্জামান বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, আমাদের শিক্ষার্থীদের মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। কারণ বিগত দিনে দেশের যে সব সফলতা এসেছে শিক্ষার্থীদের হাত ধরে। তাদের নেতৃত্বে দেশের প্রতিটি ন্যায্য আন্দোলন সফল হয়েছে। তাই এখন থেকে তাদের মাঝে সততা এবং দেশ প্রেম গড়ে তুলতে হবে।

এ ব্যাপারে আমাদের শিক্ষকগণ একটু সচেতন হলে আমাদের শিক্ষার্থীদের আদর্শ সন্তান হিসেবে গড়ে তোলা সম্ভব। মনে রাখতে হবে প্রতিটি শিক্ষার্থী প্রতিটি শিক্ষকের সন্তান। তাই সন্তানদের স্নেহ ও ভালবাসা দিয়ে বিদ্যালয়মুখী করতে হবে। বিদ্যালয়ে কবি নজরুলের একটি মূর‌্যাল এবং একটি সততা ষ্টোর গড়ে তোলার পরামর্শ প্রদান করা হয়।

পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয় এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হাসান জুয়েল/বীরগঞ্জ/দিনাজপুর