সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন ও নুসরাত জাহান রাফি । ছবি: সংগৃহীত

আলোচিত নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়োজ্জেম হোসেনকে ১৬ জুনের মধ্যে গ্রেপ্তার করতে না পারলে অথবা তিনি আত্মসমর্পণ না করলে সংশ্লিষ্টদের ব্যর্থতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

১১ জুন মঙ্গলবার সুপ্রিম কোর্টে সাংবাদিকদের তিনি বলেন, ওসি মোয়াজ্জেমের খুঁটির জোর কোথায়? গত ২৭ মে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। নুসরাতের পরিবারসহ সারাদেশের মানুষ অপেক্ষা করছে, কখন পলাতক ওসি গ্রেপ্তার হবেন বা আইনের আওতায় আসবেন। মনে হচ্ছে, এর মাধ্যমে ওসি সময়ক্ষেপণ করে জাতির সঙ্গে ইঁদুর বিড়াল খেলছেন।

ব্যারিস্টার সুমন বলেন, পুলিশ চাইলে এমন কোনো কাজ নেই যে, করতে পারে না। অসংখ্য উদাহরণ আছে যে, ২৪ ঘণ্টার মধ্যেও তারা আসামি ধরেছে। মোয়াজ্জেমকে ধরতে যতো দেরি হচ্ছে ততোই মানুষের মধ্যে শঙ্কার প্রশ্ন জাগছে যে, পুলিশ তাকে ধরতে চাচ্ছে কি না? পুলিশের আগ্রহ কতোটুকু আছে?

এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মুরাদ রেজা জানিয়েছেন, ওসি মোয়াজ্জেমের আগাম জামিনের বিরুদ্ধে অবস্থান নেবে রাষ্ট্রপক্ষ। তিনি বলেন, ওসি মোয়াজ্জেমের জামিন আবেদনের শুনানি যে দিনই হোক রাষ্ট্রপক্ষ অবশ্যই গুরুত্বসহকারে এর বিরোধিতা করবে। এতো কোনো প্রকার অবহেলা করা হবে না।

আজকের পত্রিকা/কেএফ