এই স্বপ্নময় উদ্যোগের সূচনা ১৯৯৪ সালে নারায়ণগঞ্জে। এরপর সময় প্রবাহে অতিবাহিত ২৫ বছর। বাংলাদেশের ফ্যাশন অনুরাগীদের ভালোবাসায় শাখা ছড়িয়েছে দেশের নানা প্রান্তে। সবার সম্মিলিত প্রয়াস আর পৃষ্ঠপোষণায় ঋদ্ধ ‘রঙ বাংলাদেশ’ ঐতিহ্য সমুন্নত রেখে ২০ ডিসেম্বর পূর্ণ করেছে ২৫ বছর।

২০১৫ সালে এই চলমানতায় আঙ্গিক পরিবর্তন সত্ত্বেও দিশাহীন হয়নি, বরং এক ঝাঁক নিবেদিত প্রাণ কর্মীর নিরলস প্রচেষ্টায় নবরূপে, নব কলেবরে আরো বিকশিত হয়েছে রঙ বাংলাদেশ। অপরিসীম উৎসাহ, উদ্দীপনা আর দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্ব মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে দৃঢ় পদক্ষেপে এগিয়ে চলেছে রঙ বাংলাদেশ; সময় রাঙানোর ব্রত নিয়ে।

২০ ডিসেম্বর নারায়নগঞ্জের নম পার্কে ২৫ বছরপূর্তি অনুষ্ঠান পালন করে ‘রঙ বাংলাদেশ’। জন্মদিন উপলক্ষে সকল কর্মকর্তা, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের নিয়ে কেক কাটেন ‘রঙ বাংলাদেশ’র প্রধান নির্বাহী সৌমিক দাস। এর পাশাপাশি প্রতিষ্ঠানের ২০১৯ সালের বার্ষিক মিলনমেলারও আয়োজন করা হয় ওই দিন। দিনভর প্রতিষ্ঠানের কর্মীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান,ফ্যাশন শো, কর্মীদের দায়িত্বশীলতা মূল্যায়ন, স্বজন সম্মাননা, আমন্ত্রিত অতিথির গান ও ব্যান্ড সংগীতে মুখরিত ছিল অনুষ্ঠানটি।

আজকের পত্রিকা/সিফাত