ডাচ বাংলা ব্যাংক এর লোগো। ছবি: সংগৃহীত

৬ মে প্রকাশ করা হয়েছে ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান শিক্ষা সার্টিফিকেট এর ফলাফল। ৮২ দশমিক ২০ শতাংশ পাসের হার নিয়ে এই ফলাফল প্রকাশ করে বাংলাদেশ সাধারণ শিক্ষা বোর্ড কতৃপক্ষ।

সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী দীপু মনি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত ফলাফলের তথ্য মতে এবার সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন শিক্ষার্থী।

মেধাবী এই শিক্ষার্থীদের পাশে আছে ডাচ্‌-বাংলা ব্যাংক বাংলাদেশ লিমিটেড। আর্থিক অভাবে কোনো মেধাবী শিক্ষার্থী যেন পড়াশোনা থেকে ঝড়ে না পড়ে সে জন্য শিক্ষাবৃত্তি কর্মসূচি হাতে নিয়েছে বিশ্বের সবচে’ বৃহত্তম প্রসারিত ব্যাংক ডাচ-বাংলা ব্যাংক।

‘দীপ্তিময় জীবনের স্বপ্ন পূরণের সেতুবন্ধন’ স্লোগানকে সামনে রেখে ব্যাংকটি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে।

এই ধারাবাহিকতায় ২০১৯ সালে এস.এস.সি. ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের  শিক্ষা বৃত্তি প্রদান করবে। এই সুযোগ গ্রহণ করতে ৮মে, ২০১৯ থেকে ১৩মে, ২০১৯ এর মধ্যে নিন্মবর্ণিত ঠিকানায় অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের যোগ্যতা আবেদন লিংক ভিজিট করলে পাওয়া যাবে।

অনলাইনে আবেদনের জন্য, নিম্নলিখিত লিংকে ক্লিক করুন…
http://app.dutchbanglabank.com/DBBLScholarship

আজকের পত্রিকা/এসএ