সভাপতি মীম, সাধারণ সম্পাদক অ্যানী ছবি সংগৃহীত

‘Thriving in Diversity’ এই স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে Society for International Affairs, Jahangirnagar University (SIA, JU) এর আত্মপ্রকাশ করেছে।

 সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা সৃষ্টি এবং ছায়া জাতিসংঘ চর্চার মাধ্যমে বৈশ্বিক নাগরিক সৃষ্টি এই তিনটি মূল লক্ষ্য নিয়ে গত ৫ মার্চ, ২০১৯ থেকে যাত্রা শুরু করে সংগঠনটি।

সামাজিক উন্নয়নের অংশ হিসেবে ক্যাম্পাসের আবর্জনা পরিষ্কার করার ক্যাম্পেইন ‘ট্র‍্যাশট্যাগ’-এর মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে সংগঠনটি। এছাড়াও গত ২৯ মার্চ, ২০১৯ খ্রিস্টাব্দ তারিখে “ক্যারিয়ার প্রসপেক্ট অন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট “ শীর্ষক এক সেমিনার আয়োজন করে।সেমিনারে শিক্ষার্থীদের পুথিগত বিদ্যার বাইরে কর্মক্ষেত্রের জন্য প্রয়োজনীয় জ্ঞান আহরণের পরামর্শ এবং বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন পূর্নাঙ্গ কার্যকরী পর্ষদের সভাপতি হিসেবে আছেন মার্কেটিং বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী সানজিদ আরা মীম এবং সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী ইসরাত জাহান অ্যানী। এছাড়াও অর্থ সম্পাদক হিসেবে শাহরিয়ার আবীর (মার্কেটিং ৪৫), পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে মুকিত হায়দার (মার্কেটিং ৪৫), জনসংযোগ সম্পাদক হিসেবে মৃত্তিকা সমদ্দার প্রমা (অর্থনীতি ৪৫), প্রশাসনিক সম্পাদক হিসেবে মোঃ জাহিদ হাসান রাব্বি (গণিত ৪৫), প্রচার সম্পাদক হিসেবে মোঃ ইমতিয়াজ রিদম (মার্কেটিং ৪৫) এবং প্রকাশনা ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক হিসেবে তানজুমান সেজুতি (মার্কেটিং ৪৫) দায়িত্ব পালন করবেন। ১১ সদস্যের এই কার্যকরী পর্ষদে আরো থাকছেন অভীক রায় (পরিবেশ বিজ্ঞান ৪৬), আবীর হাসান (আইন ও বিচার ৪৬) এবং প্রজ্ঞা পারমিতা সেমন্তি (মার্কেটিং ৪৬)। তারা দায়িত্ব পালন করবেন যথাক্রমে ডিজাইনিং এন্ড ফটোগ্রাফি, প্রকিউরমেন্ট ম্যানেজমেন্ট এবং মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবে।

 সংগঠনটির উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রফেসর ড. মোঃ বশির আহমেদ (ডীন, আইন ও বিচার অনুষদ), সহকারী অধ্যাপক মুনির মাহমুদ (ইন্সটিটিউট অব রিমোট সেন্সিং), প্রভাষক সাজু সাহা ( মার্কেটিংবিভাগ)  এবং সহকারী অধ্যাপক ডঃ তারেকুল ইসলাম ( সরকার ও রাজনীতি বিভাগ)।

আজকের পত্রিকা/ইমন মাহমুদ/জাবি/আরকে